× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার

ঢাবি ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষার ফল প্রকাশ

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ১৯ নভেম্বর ২০১৮, সোমবার, ৬:৩২

ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ’ঘ’ ইউনিটের ১ম বর্ষ  স্নাতক সম্মান শ্রেণির পুনঃ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ বিকেল ৫টায় বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। সন্ধ্যায় বিশ^বিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ১৬ হাজার ১৮১ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছে ৯ হাজার ৮৮৬ জন। পাশের হার শতকরা ৬১ দশমিক ১০ শতাংশ।
পরীক্ষার বিস্তারিত ফলাফল ও ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে ‘ঘ’ ইউনিটের নোটিশ থেকে জানা যাবে।
তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে  send করে ফিরতি SMS এ ফলাফল পাওয়া যাবে। এদিকে ফল প্রকাশে রীতি অনুযায়ী সংবাদ সম্মেলন করেনি বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। সংবাদ সম্মেলন ছাড়াই ভর্তি পরীক্ষার ফলাফল বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১২ই অক্টোবর অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষা শুরু হওয়ার আগেই প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। পরীক্ষা বাতিলের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। এরপর ১৬ই অক্টোবর প্রকাশিত ফলাফলেও অস্বাভাবিকতা ধরা পড়ে।
নিকট অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে যায় পাশের হারে। এছাড়াও প্রথম সারির শতজনের অন্তত ৭০ জনই নিজ নিজ ইউনিটে ফেল করে। এতে আরও ক্ষুব্ধ হয়ে ওঠে সাধারণ শিক্ষার্থী ও ছাত্র সংগঠনগুলো। পরীক্ষা বাতিলের দাবিতে ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করেছে ছাত্রলীগ ও ছাত্রদলসহ ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলো।

দুই দফায় তদন্ত শেষে বিশ^বিদ্যালয় প্রশাসন ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের নিয়ে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৬ই নভেম্বর ঢাবি ‘ঘ’ ইউনিটের পুনঃভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর