× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

এইউএপির ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলেন সবুর খান

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ২৬ নভেম্বর ২০১৮, সোমবার, ১০:০৫

এসোসিয়েশন অব ইউনিভার্সিটিস অব এশিয়া অ্যান্ড দ্যা প্যাসেফিক (এইউএপির) দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলেন বাংলাদেশে বেসরকারি বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। আগামী ৮ বছর তিনি এ পদে দায়িত্ব পালন করবেন। এরমধ্যে প্রথম দুই বছর (২০১৯-২০) দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট, পরের দুই বছর (২০২১-২২) প্রথম ভাইস প্রেসিডেন্ট, পরের দুই বছর (২০২৩-২০২৪) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবে। তবে শেষের দুই বছর এক্সিকিউটিভ সদস্য হিসেবে থাকবেন। গত ১৯ই নভেম্বর থাইল্যান্ডে এইউএপির ১৬তম সাধারণ সম্মেলনে থাইল্যান্ডের সুরানারি ইউনিভার্সিটি অব টেকনোলজির রেক্টর অধ্যাপক ড. ইউরাপং পেয়ারসুয়াং এবং ভারতের হিন্দুস্তান গ্রুপ অব ইনস্টিটিউশনসের পরিচালক ও প্রধান নির্বাহী ড. আনন্দ জ্যাকব ভার্গিসকে বিপুল ভোটে পরাজিত করে ড. মো. সবুর খান দ্বিতীয় ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। আর এর মধ্য দিয়ে বিশ্বমঞ্চে সগৌরবে উত্তোলিত হলো বাংলাদেশের পতাকা। গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইউসুফ এম ইসলামের এসব তথ্য জানান। পরে নির্বাচিত হওয়ার অনুভূতির কথা জানান সবুর খান।

তিনি বলেন, এটি শুধু ড্যাফোডিলের নয়, পুরো বাংলাদেশের অর্জন। এর ফলে সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খুব সহজেই বিশ্বের নামিদামি বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার্থে এবং বিভিন্ন ধরনের সংস্কৃতি বিনিময় প্রোগ্রাম, লিডারশিপ প্রোগ্রামসহ সব ধরনের প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন। একইসঙ্গে বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোর জন্য এইউএপি-র সদস্য হওয়ার পথও সুগম হলো। অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর