× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

প্রেসক্রিপশনে স্পষ্টতা না থাকায় দুই চিকিৎসকের বিরুদ্ধে রুল

অনলাইন

অনলাইন ডেস্ক | ৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ১১:০৩

অস্পষ্ট চিকিৎসাপত্র (প্রেসক্রিপশন) লেখায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের দুই চিকিৎসকের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট। রুলে আদালত অবমাননার অভিযোগে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। এই দুই চিকিৎসক হলেন হাসপাতালটির পরিচালক ডা. সারোয়ার জাহান ও ডেন্টাল সার্জন প্রজ্ঞা পারমিতা রায়।
সোমবার হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।
গত ১৫ই অক্টোবর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার স্পেশাল করেসপন্ডেন্ট হুমায়ুন কবীর চিশতী’র পক্ষে তার আইনজীবী মনজিল মোরসেদ এই আবেদন করেন।
এর আগে গত ৫ সেপ্টেম্বর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে হুমায়ুন কবীর চিশতী’র মা লুৎফা আজাদ (৭১) চিকিৎসার জন্য যান। এসময় ডেন্টাল সার্জন ডা. প্রজ্ঞা পারমিতা রায় তার চিকিৎসা শেষে ব্যবস্থাপত্র দেন। লেখা স্পষ্ট না হওয়ায় ব্যবস্থাপত্রে উল্লেখিত ওষুধ কিনতে বিড়ম্বনায় পড়তে হয় রোগীর স্বজনদের। সব ওষুধের দোকানিরা চিকিৎসাপত্রে কী লেখা রয়েছে তা চিহ্নিত করতে ব্যর্থ হন। পরে এ ঘটনায় রোগী লুৎফা আজাদের ছেলে ও এটিএন বাংলার সাংবাদিক তার আইনজীবীর মাধ্যমে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও ডেন্টাল সার্জনকে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করায় আইনি নোটিশ প্রদান করেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর