× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

এরশাদের বাইরে যাওয়া জরুরি : রাঙ্গা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৩:১৯

জাতীয় পার্টি (জাপা) নতুন মহাসচিব মশিউর রহমান রাঙা বলেছেন, এরশাদ হান্ড্রেড পারসেন্ট ফিট রয়েছেন। তবে তার বাইরে যাওয়া জরুরি। এটা হবে ১০ তারিখের পর।
এছাড়া রক্তে হিমোগ্লোবিনেরর মাত্রা কমে যাওয়ার পর শারীরিক অবস্থা নিয়ে ‘ভয় লাগে বলে’ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচে) ভর্তি হন বলে মন্তব্য করেন দলটির নতুন মহাসচিব।
মঙ্গলবার দুপুরে বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাঙ্গা জানিয়েছেন, মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগির পর দলীয় অবস্থান বিবেচনায়  এরশাদ ১০ই ডিসেম্বরের পর উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারেন।
জাপার মহাসচিবের পদ থেকে অব্যহতির ব্যাপারে এবিমএম রুহুল আমিন হাওলাদারের প্রসঙ্গে রাঙ্গা জানান, ‘শারীরিকভাবে অসুস্থ’ থাকায় দল পরিচালনায় ‘অক্ষমতার’ কথা জানিয়ে তিনি নিজেই ।  হুসেইন মুহম্মদ এরশাদের হাতে পদত্যাগপত্রও তিনি জমা দিয়েছেন।
নব্বইয়ে গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হওয়ার পর কখনো আওয়ামী লীগ, কখনো আবার বিএনপির সঙ্গে জোট বাঁধার ঘোষণা দিয়ে জাতীয় নির্বাচনের আগে আলোচনায় উঠে আসেন এরশাদ।
জাতীয় সংসদ নির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদের অসুস্থতা নিয়ে রাজনৈতিক অঙ্গনে রয়েছে নানা আলোচনা-সমালোচনা। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন।
কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থায়ই এমপি নির্বাচিত হন তিনি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূত করা হয় তাকে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জাপা যখন নির্বাচনে অংশগ্রহণ ইচ্ছুকদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ শুরু করেছিল, তখনই জাপা জানায়, ‘অসুস্থতার’ জন্য এরশাদ সিএমএইচে ভর্তি হয়েছেন।
পরে সুস্থ হয়ে মনোনয়নপত্র বিক্রয় কার্যক্রম উদ্বোধন করে আবারও সিএমএইচে ভর্তি হন এরশাদ।
নির্বাচনের আগে তার শারীরিক অসুস্থতা ‘এমন কিছু নয়’ জানিয়ে সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের বলেছিলেন, তার অসুস্থতা এমন কিছু নয়। তিনি নির্বাচনে অংশ নেবেন।
এরশাদের এই অসুস্থতা নিয়ে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে জাপার সদ্য নিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, (এরশাদের) ঘুমের ডিস্টার্ব হলেও তিনি সিএমএইচে যান। বাসায় একা থাকেন বলে তার ভয় করে। তাছাড়া ইনফেকশনের ভয়ও আছে।
জাপার মনোনয়নপ্রাপ্ত ও মনোনয়ন বঞ্চিত নেতারা এরশাদের দেখা পাচ্ছেন না বলে গণমাধ্যমের কাছে বিশেদাগার করেছেন।
মঙ্গলবার সকালে বারিধারার পার্ক রোডে এরশাদের বাসায় প্রাতঃরাশ সেরে আসার কথা জানিয়ে রাঙ্গা বলেন, তার বাসায় অবাঞ্ছিত কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।
রাঙ্গা বলেন, তিনি এখন হান্ড্রেড পারসেন্ট ফিট রয়েছেন। তবে তার বাইরে যাওয়া জরুরি। তবে তা হবে ১০ তারিখের পর।
আগামী দুই একদিনের মধ্যে মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগির বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে বলে জানান রাঙ্গা।
পরে বলেন, চেয়ারম্যান মহোদয় ১০ তারিখ পর্যন্ত পরিস্থিতি দেখবেন।  দলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব শেষ না করে তিনি দেশের বাইরে যেতে চান না।
মহাজোটের কাছে ৫৪-৫৫টি আসন পাওয়া যেতে পারে বলে আশা করছেন রাঙ্গা।
রাঙ্গা জানান,মহাজোটের প্রার্থী মনোনয়ন দেওয়ার আগে নেতাদের পারিবারিক ও স্থানীয় অঞ্চলে রাজনৈতিক অবস্থান বিবেচনার পাশাপাশি তাদের পরিবারে কেউ যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত কি না তাও খতিয়ে দেখছে জাপা।
সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার আসন বন্টন ইস্যুতে আওয়ামী লীগের সঙ্গে যে ‘দর কষাকষি’র কথা জানিয়েছিলেন, সেই প্রসঙ্গে রাঙ্গা বলেন, যেসব স্থানে আমাদের প্রার্থীদের জয়ের ব্যাপারে আমরা নিশ্চিত, তা আমরা মহাজোটের কাছে উপস্থাপন করব। সে আসনগুলো আমরা চাইব। আমরা এত বেশি আসন চাইছি না। জোটে আমাদের সমঅধিকার আছে। কোন আসনে কে জিতবে, কে হারবে, তা বিবেচনায় আনতে হবে। মহাজোটের সঙ্গে আসন বন্টন ইস্যুতে জাপার ৯ সদস্যবিশিষ্ট একটি দল আলোচনা করছে বলে জানান রাঙ্গা।
দলের সিদ্ধান্ত না মেনে কেউ বিদ্রোহী হলে জাপা গঠনতন্ত্র অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে হুশিয়ার করে দেন তিনি।
রুহুল আমিন হাওলাদারের অভিযোগ তদন্তে জাপার তদন্ত কমিটি এখনও কাজ শুরু না করলেও রাঙ্গা জানান, হাওলাদার ‘শারীরিক অসুস্থতার’ কারণে তিনি দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।
ঋণখেলাপী হওয়ায় পটুয়াখালী-১ আসন থেকে হাওলাদারের মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় ‘মন খারাপ’ও পদত্যাগের ‘কারণ হতে পারে’ বলে মন্তব্য করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জামিল
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৭:৫১

অসুস্থতা তো অসুস্থতাই, সেটা নির্বাচনের আগে হউক বা পরে হউক।

Siddique
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৭:০৫

He may take one more life partners.....

অন্যান্য খবর