× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার
মৌলভীবাজার-৪

আয় বেশি আব্দুস শহীদের, সম্পদে এগিয়ে মুজিবুর রহমান

ইলেকশন কর্নার

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০১৮, বুধবার, ৮:১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার ৪ আসনের আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান সংসদ সদস্য মো. আব্দুস শহীদের চেয়ে সম্পদে এগিয়ে বিএনপিদলীয় প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী। স্ত্রীর সম্পদও বেশি মুজিবুর রহমান চৌধুরীর। কিন্তু সম্পদ বেশি থাকলে বার্ষিক আয় বেশি করেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী। মনোনয়ন ফরম জমাদানকালে দেয়া হলফনামায় তথ্য বিশ্লেষণ করে হিসাব পাওয়া গেছে। প্রার্থীদের হলফনামা থেকে জানা যায়, আওয়ামী লীগের উপাধ্যক্ষ আব্দুস শহীদ পেশার বিবরণীতে লিখেছেন রাজনীতি, বর্তমানে সংসদ সদস্য কৃষি ও ব্যবসা। শিক্ষাগত যোগ্যতা কলামে লিখেছেন পিএচডি। কৃষি, দোকানপাট, শেয়ার, সংসদ সদস্য হিসাবে সম্মানী ও অন্যান্য ক্ষেত্র থেকে তাঁর বার্ষিক আয় ৬৫ লাখ ২ হাজার ১৫৮ টাকা। স্থাবর, অস্থাবর সম্পদ মিলিয়ে তার সম্পদের মূল্য ৪ কোটি ৭৫ লাখ ১৮ হাজার ৫৩০ টাকা।
আব্দুস শহীদের স্ত্রীর সম্পদ রয়েছে ৩১ লাখ ৭৪ হাজার ৫৮৭ টাকার। রাজনীতিতে দীর্ঘদিন থাকলেও কোনো মামলা নেই এই প্রার্থীর বিরুদ্ধে। দায় দেখিয়েছেন মো. নাজিম উদ্দিন খান এর কাছে ৯০ লাখ টাকা।
অপরদিকে বিএনপিদলীয় সংসদ সদস্য প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) এর ঘাড়ে রয়েছে ১০টি মামলা। এর মধ্যে বিচারাধীন আছে ৭টি আর তদন্তাধীন ২টি। তাঁর বার্ষিক আয় ৫৯ লাখ ৭৮ হাজার ৯১৭ টাকা। শিক্ষাগত যোগ্যতার কলামে লিখেছেন এমকম। মুজিবুর রহমান চৌধুরী পেশায় ব্যবসায়ী। তাঁর স্থাবর ও অস্থাবর সম্পদের মূল্য ৫ কোটি ৭২ লাখ ৬৫ হাজার ৭২৬ টাকা। হাজী মুজিবের স্ত্রীর সম্পদ রয়েছে ১ কোটি ৩০ লক্ষ ২১ হাজার ৯২২ টাকার। রাজধানীতে ৪৯ লক্ষ ১৮ হাজার ৩৭৩ টাকার একটি মল রয়েছে তাঁর সন্তানদের নামে। হাজী মুজিবের দায় রয়েছে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও আত্মীয়ের কাছে ৪ কোটি ৫৮ লাখ ৯১ হাজার ২২ টাকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর