× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

চবিতে খালেদা জিয়া হলের নাম তুলে ফেলেছে ছাত্রলীগ

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ৫ ডিসেম্বর ২০১৮, বুধবার, ৯:০৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) খালেদা জিয়া হলের নামফলক তুলে ফেলেছে ছাত্রলীগ। আজ মঙ্গলবার দুপুরে ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া হল’ নামে লেখা তুলে ফেলার অভিযোগ পাওয়া যায় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

জানা যায়, ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি মনসুর আলমের নেতৃত্বে ছাত্রলীগের ২০-২৫ জন নেতাকর্মী খালেদা জিয়া হলের সামনে গিয়ে হলের গেট ও নির্দেশিকায় থাকা নামফলক তুলে দেন। এ সময় তারা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নামে নির্মিত হলের নাম ‘বীরপ্রতীক তারামন বিবি হল’ নামকরণের দাবি করেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন টিপু বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোনো প্রমাণিত দুর্নীতিবাজ, জঙ্গিদের পৃষ্ঠপোষক, অশিক্ষিত ব্যক্তির নামে হল থাকবে না। তাই চবি ছাত্রলীগের উদ্যোগে আজ জঙ্গিমাতা, এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়ার নাম মুছে দেয়া হলো। আজ থেকে এই হলের নাম বীরপ্রতীক তারামন বিবি হল।

এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী পরিষদ ও জাতীয়তাবাদী ছাত্রদল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, গণতন্ত্রের জননী দেশনেত্রী খালেদা জিয়ার নামে বিশ্ববিদ্যালয়ে যে হল রয়েছে তার নাম মুছে দিয়ে ছাত্রলীগ ইতিহাসের ভয়ানক কা-ে লিপ্ত হয়েছে। এহেন কা- ছাত্র রাজনীতিকে আরও এক দফা দূরে নিয়ে যাবে। দেয়াল থেকে নাম মুছে দেশনেত্রী খালেদা জিয়ার নাম দেশের জনগণের মন থেকে মুছে দেয়া যাবে না।

খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল কাশেম জানান, কয়েকজন ছাত্র এসে নামফলক মুছে দিয়েছে শুনেছি।
এ বিষয়ে আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলেছি। নাম পরিবর্তন প্রশাসনিক বিষয়। দীর্ঘ প্রক্রিয়া। একইভাবে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছি খালেদা জিয়া হলের নামফলক মুছে দেয়া হয়েছে। এ বিষয়ে আমাদের কাছে কোনো লিখিত অভিযোগ আসেনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মাসউদুল গনি
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ১০:০২

এদের কাজই মানসিকতার পরিচয়বহন করে

Kamal
৪ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৮:১৫

Good he have seen in the social media.

অন্যান্য খবর