× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার

রাজশাহীতে বাদপড়া প্রার্থীদের দ্রুত সার্টিফাইড কপি দেয়ার নির্দেশ ইসির

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ৫ ডিসেম্বর ২০১৮, বুধবার, ৯:১২

 নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারীরা যাতে উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া রাজশাহীতে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের দ্রুত সার্টিফাইড কপি দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে বলেও অবহিত করেন। গতকাল রাজশাহীতে ইউএনডিপি আয়োজিত দু’দিনব্যাপী ‘জেন্ডার এন্ড ইলেকশন’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নির্বাচন কমিশনার বলেন, দেশের প্রায় অর্ধেক নারী ভোটার। তাই নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবে নির্বাচন কমিশন।
জেলা প্রশাসকের দপ্তর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে যাতে দ্রুত (আজকের মধ্যেই) বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেয়া হয়।
প্রসঙ্গত, রাজশাহীতে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনার। সোমবার তারা আপিল করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সার্টিফাইড কপি পাননি।
এ নিয়ে বাদ পড়া প্রার্থী ও তাদের সমর্থকরা জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন।
পরে রাতে তারা সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসকের অপসারণের দাবি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর