× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার
নেত্রকোনা-৪

ভোটের লড়াইয়ে তিন নারী

ইলেকশন কর্নার

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৮:৩০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরি) আসনে ভোটের লড়াইয়ে নেমেছেন আওয়ামী লীগ, বিএনপি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) তিন নারী প্রার্থী। এর আগে এ আসনটিতে শুধু নারী প্রার্থী হিসেবে বর্তমান এমপি রেবেকা মমিন আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দুইবার নির্বাচনে অংশগ্রহণ করে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু এবারের নির্বাচনে পৃথক তিনটি রাজনৈতিক দল থেকে মনোনীত হয়ে আওয়ামী লীগের রেবেকা মমিন (বর্তমান এমপি), বিএনপির তাহমিনা জামান শ্রাবণী ও সিপিবির জলি তালুকদার অংশগ্রহণ করছেন। হাওরাঞ্চল অধ্যুষিত এই নির্বাচনী এলাকায় এমনকি নেত্রকোনায় এর আগে অন্য কোন আসনে সরাসরি একাধিক নারী প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তাই এ সংসদীয় আসনে পৃথক তিনটি রাজনৈতিক দল থেকে মনোনীত হয়ে নির্বাচনে অংশগ্রহণকারী ওই তিন নারী প্রার্থী সাধারণ ভোটারদের আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। বর্তমান এমপি রেবেকা মমিন আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল মমিনের স্ত্রী। তিনি ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৪ সালের নির্বাচনে রেবেকা মমিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবারো আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হন।
এবারের নির্বাচনে তিনি তৃতীয় বারের মতো আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর একাধিক মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় তার স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে প্রথমবারের মতো নির্বাচনী মাঠে রয়েছেন। এছাড়াও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) থেকে মনোনীত হয়ে জলি তালুকদার প্রথমবারের মতো নির্বাচনী মাঠে নেমেছেন। তিনি দলের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য এবং গার্মেন্টস ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক।




অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর