× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

চাঁদপুরের ৩টি আসনে কারা পাচ্ছেন চূড়ান্ত টিকিট

এক্সক্লুসিভ

মোরশেদ আলম, চাঁদপুর থেকে | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:২৯

চাঁদপুরের ৩টি আসনে কে হচ্ছেন নৌকার মাঝি? জেলার সর্বত্র এ নিয়ে চলছে জল্পনা-কল্পনা। চাঁদপুর-১, ২ ও ৪ আসনে আওয়ামী লীগের ২ জন করে মনোনয়ন পাওয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) ও ২ (মতলব উত্তর-দক্ষিণ) এবং ৪ (ফরিদগঞ্জ) আসনে কে হচ্ছে নৌকার মাঝি। এ ৩টি আসনের নৌকার বৈঠা এখন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতে। তিনি কার হাতে দিচ্ছেন এই বৈঠা, তার জন্য অপেক্ষা করতে হবে আগামী ৯ই ডিসেম্বর পযর্ন্ত। বিষয়টি নিয়ে কেউই নিশ্চিত করে কিছু বলতে পারছে না। নেতা-কর্মীদের বক্তব্য যেই নৌকা প্রতীক নিয়ে আসবে আমরা তার নির্বাচন করবো। এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রথমে কচুয়া আসনে দু’জন প্রার্থীকে মনোনয়ন দিলেও পরে গত ২৭শে নভেম্বর চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) এবং চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে দু’জনকে আওয়ামী লীগের মনোনয়নপত্র প্রদান করা হয়। চাঁদপুর-১ (কচুয়া) সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. মহীউদ্দীন খান আলমগীর (আওয়ামী লীগ থেকে নৌকা) ও গোলাম হোসেন (আওয়ামী লীগ থেকে নৌকা) কে মনোনীত করেছেন।
চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) সংসদীয় আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (আওয়ামী লীগ নৌকা), নুরুল আমিন রুহুল (আওয়ামী লীগ নৌকা) কে মনোনীত প্রার্থী করেছেন। চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) সংসদীয় আসনে ড. মুহাম্মদ শামছুল হক ভূঁইয়া (আওয়ামী লীগ নৌকা), মোহাম্মদ শফিকুর রহমান (আওয়ামী লীগ নৌকা), কে মনোনীত প্রার্থী করেছেন। এছাড়া চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচর) ডা. দীপু মনি (আওয়ামী লীগ নৌকা), চাঁদপুর-৫ (হাজীগঞ্জ শাহরাস্তি) সংসদীয় আসনে মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম (আওয়ামী লীগ নৌকা), কে মনোনীত করেছেন। তবে এ দু’আসনে একজন করে নৌকার প্রার্থীকে মনোনীত করেছেন। এরা সবাই গত ২৮শে নভেম্বর চাঁদপুর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাজেদুল রহমান খান এর কাছে মনোনয়নপত্র জমা দেন। পরে ২রা ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মাজেদুল রহমান খান বাছাই কার্যক্রম পরিচালনা করেন। বাছাই কার্যক্রম শেষে এদের সকলের মনোনয়নপত্র বৈধ হিসেবে ঘোষণা করা হয়। এদিকে চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) সংসদীয় আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (আওয়ামী লীগ নৌকা) মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর ঢাকা হাইকোর্টে রিট আবেদন করেছে একটি পক্ষ। এছাড়া চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) সংসদীয় আসনে নুরুল আমিন রুহুল (আওয়ামী লীগ নৌকা) মনোনীত প্রার্থী প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত আবেদন করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর