× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

দোহার-নবাবগঞ্জের উন্নয়নে নৌকার বিকল্প নেই: সালমান এফ রহমান

বাংলারজমিন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:৪৩

আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি, বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান বলেছেন, প্রধানমন্ত্রী, শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃত। বিদ্যুতে আজ দেশ স্বয়ংসম্পূর্ণ। পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির কথা বলে বিশ্বব্যাংক ঋণ বন্ধ করে দিয়েছিল। সরকার পদ্মা সেতুতে কোনো দুর্নীতি করেনি আজ কানাডিয়ান আদালতে তা প্রমাণ হয়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় বিশ্ব বিবেক অবাক দৃষ্টিতে চেয়ে আছে। পদ্মা সেতু নির্মাণে শুধু দক্ষিণাঞ্চলের উন্নয়নই হবে না দোহার-নবাবগঞ্জ, কেরানীগঞ্জ, শ্রীনগরের আর্থ সামাজিক উন্নয়ন হবে। পাল্টে যাবে আমাদের এলাকার চেহারা। তিনি বলেন, ভোটারের অর্ধেকের বেশি মহিলা।
তাই বর্তমান সরকার মহিলাদের বিষয়ে ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছেন। এদেশের প্রধানমন্ত্রী, স্পিকার, বিচারপতি, সেনাবাহিনী, বিমান বাহিনী, পুলিশ বাহিনী, ডিসি, এসপি, ইউএনও সহ বড় বড় রাষ্ট্রীয় পদে মহিলারা আছেন। উপস্থিত মহিলা ভোটারের কাছে আমি নৌকার পক্ষে ভোট চাই। দেশের ৪৯৮টি উপজেলার মধ্যে মাত্র ১৪ উপজেলা মাস্টার প্ল্যানের আওতায় নগরায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমি প্রধানমন্ত্রীর কাছে দোহার- নবাবগঞ্জকে নগরায়নের দাবি করলে তিনি তা মেনে নেন।
গতকাল সকাল ১০টা থেকে উপজেলার শোল্লা ইউনিয়নে কেন্দ্রভিত্তিক আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূলের নেতাকর্মী ও ভোটারদের সঙ্গে উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, দোহারে ৩ শ’ ৫০ একর জমির উপর অর্থনৈতিক অঞ্চল পাস হয়েছে, আমরা চাই নবাবগঞ্জ ৭/৮ শ’ একর জমির উপর অর্থনীতি অঞ্চল করা হবে। এর ফলে দোহার-নবাবগঞ্জের বেকার সমস্যার সমাধান হবে। বর্তমান সরকার দোহার নবাবগঞ্জে শতভাগ বিদ্যুতায়িত করেছে, প্রত্যেকের ঘরে ঘরে আজ বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। তিনি জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় রাষ্ট্রনায়ক করতে হলে আগামী নির্বাচনকে সামনে রেখে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।
তিনি আরো বলেন, আসন্ন জাতীয় নির্বাচনে দোহার-নবাবগঞ্জ (ঢাকা-১) থেকে আমি নির্বাচন করবো। আপনারা আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করে প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনাকে এ আসনটি উপহার দেবেন। নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করলে দোহার-নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো।
এই সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দিন আহমেদ, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জামাল উদ্দিন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভূঁইয়া কিসমত, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর