× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

রনির মনোনয়নপত্র বৈধ

অনলাইন

অনলাইন ডেস্ক | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১১:২৭

পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়ন  বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে হলফনামায় স্বাক্ষর না থাকার অভিযোগে বাতিল হয়েছিল রনির মনোনয়নপত্র। রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেছিলেন রনি। আজ ওই আপিলের শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে ইসি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন রনিসহ ৫৪৩ জন। আজ থেকে শুরু হয়েছে তাদের আপিল শুনানি। ৮ই ডিসেম্বর পর্যন্ত অর্থাৎ টানা তিনদিনে এসব আপিল আবেদন শুনানি নিষ্পত্তি করবে ইসি।

গত ২৮শে নভেরের মধ্যে ৩ হাজার ৬৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাছাইয়ে বাদ পড়েছে ৭৮৬টি, বৈধ প্রার্থীর মনোনয়নপত্র রয়েছে ২ হাজার ২৭৯টি।

তফসিল অনুযায়ী আগামী ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৯ই ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়।
১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kamal hossan
৫ ডিসেম্বর ২০১৮, বুধবার, ১১:১২

ধণ্যবাদ নির্বাচন কমিশনকে দেরিতে হলেও বুঝতে পারলো একক ভাবে কোন নির্বাচন গ্রহনযোগ্যতা পাইনা রনি ভাই এর নমিনেশন সঠিক রায় দেওয়ার জন্য রনি ভাইকে আমার হাজার সালাম হয়ে উঠুক আপনার জীবন শান্তিময় আমি দোয়া কোরি

অন্যান্য খবর