× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার
জনগণের শাসন প্রতিষ্ঠার ইশতেহার চায় সুজন

ভোট দেয়াই এখন বড় চ্যালেঞ্জ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ২:৩৩

আসন্ন সংসদ নির্বাচনে ভোটারদের ভোট দেয়াই এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। আজ বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নির্বাচনী ইশতেহার: নাগরিক ভাবনা শীর্ষক সুজন আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। রাজনৈতিক দলগুলোর উদ্দেশ্যে নির্বাচনী ইশতেহার বিষয়ে বদিউল আলম মজুমদার বলেন, ইশতেহারে এমন বিষয় থাকতে হবে যা সত্যিকার অর্থে জনগণের শাসন প্রতিষ্ঠিত হয়। ভোটের অধিকার নিশ্চিত হয়। এমন নির্বাচনী রূপরেখা থাকতে হবে যাতে আমাদের গণতান্ত্রিক ব্যবস্থা শক্তিশালী হয়। নির্বাচন কমিশনে নিয়োগের বিষয়ে আইন তৈরি প্রসঙ্গে সুজন সম্পাদক বলেন, ইসি কর্মকর্তা নিয়োগে একটি আইন তৈরি করতে হবে যাতে সংস্থাটিতে সৎ, যোগ্য, নিরপেক্ষ ও স্বাধীনচেতা লোক নিয়োগ পায়। রাজনৈতিক দলগুলোর ইশতেহারে আর্থিক, শিক্ষা খাতে বৈষম্য দূর করার প্রতিশ্রুতি থাকতে হবে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো শক্তিশালী করার বিষয়ে তিনি আরো বলেন, সংসদকে প্রভাবমুক্ত করতে হবে।
যাতে সংসদ সরকারের কার্যক্রম পর্যবেক্ষণ করতে পারে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট গবেষক, কলামিস্ট ও সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ ও তত্ত্বাবধায়ক সরকারেরর সাবেক উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর