× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

পুজারার সেঞ্চুরিতে ভারতের ‘রক্ষা’

খেলা

স্পোর্টস ডেস্ক | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৩:২০

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বোলারদের বিপক্ষে একাই লড়াই করেন চেতশ্বর পুজারা। তার সেঞ্চুরিতে ভর করে ৮৭.৫ ওভারে ২৫০/৯ সংগ্রহ নিয়ে প্রথম দিন শেষ করে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে পুজারার এটাই প্রথম সেঞ্চুরি। কামিন্সের সরাসরি থ্রোতে দিনের শেষ ব্যাটসম্যান হিসেবে রানআউট হন পুজারা। ২৪৬ বলে ১২৩ রানের ইনিংস উপহার দেন এই ডানহাতি ব্যাটসম্যান। ৬ নম্বরে নেমে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন রোহিত শর্মা। ঋশব পান্ত ও রবিচন্দ্রন অশ্বিন দুইজনই ২৫ রান করে আউট হন। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।
স্টার্ক-কামিন্স-হ্যাজলউডদের পেস তোপে দলীয় ১৯ রানের মধ্যে তিন উইকেটের পতন ঘটে। দুই ওপেনার লোকেশ রাহুল ২ ও মুরালি বিজয় ১১ রানে সাজঘরের পথ ধরেন। মাত্র ৩ রান করে আউট হন কোহলি। জুটি গড়ে গড়ে দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান পুজারা। সপ্তম উইকেটে অশ্বিনের সঙ্গে সর্বোচ্চ ৬২ রানের জুটি গড়েন তিনি। মিচেল স্টার্ক, জস হ্যাজলউড, প্যাট কামিন্স ও অফস্পিনার নাথান লায়ন প্রত্যেকেই দুইটি করে উইকেট নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর