× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

হাসপাতালে কাঙ্গালিনী সুফিয়া

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৪:০০

মঙ্গলবার সন্ধ্যায় নিজ বাসায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন লোকসংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন। গুণী এই শিল্পীর অসুস্থতার খবর জানতে চাইলে তার বড় মেয়ে পুষ্প বলেন, মা এখন কথা বলতে পারছেন না। চিকিৎসকরা মায়ের কিডনি এবং হার্টের সমস্যার কথা বলছেন। কিন্তু এ সমস্যাগুলো মায়ের এতদিন ছিল না। সমস্যা ছিল মাথায়। এখন বয়সজনিত বিভিন্ন সমস্যাই দেখা দিচ্ছে। কি করবো, কিছুই বুঝতে পারছি না।
তিনি আরো বলেন, দু’দিন ধরেই আমরা পরিবারের চার-পাঁচজন লোক মায়ের সঙ্গে আছি। হাসপাতাল থেকে খাবার দেয়ার নিয়ম না থাকায় বাইরে থেকে কিনে খেতে হচ্ছে। যা আমাদের জন্য খুবই কষ্টকর। পরিস্থিতির শিকার হয়ে কথাগুলো বলতে বাধ্য হচ্ছি। ‘কোন-বা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’, ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’ প্রভৃতি গানের মাধ্যমে মাটি-মানুষের মন জয় করেন কাঙ্গালিনী সুফিয়া। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক ডিজি মুস্তাফা মনোয়ার তাকে কাঙ্গালিনী উপাধি দেন। তারপর থেকে সুফিয়া খাতুন বদল করে দেশব্যাপী কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিত হন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর