× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার

‘ক্যাথলিকদের ঈশ্বর নির্বোধ, বিশপদের হত্যা করা উচিত’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৪:৪৯

ফিলিপাইনের ক্যাথলিক বিশপদের হত্যা করা উচিত। খ্রিষ্টান ধর্মগুরুদের নিয়ে এমন চাঞ্চল্যকর মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে। বুধবার প্রেসিডেন্টের বাসভবনে এক বক্তৃতায় তিনি বলেন, ক্যাথলিক বিশপরা অকর্মন্য এবং তাদেরকে হত্যা করা উচিত। তারা সমালোচনা ছাড়া আর কিছুই করতে জানে না। বিতর্কিত এই নেতা মনে করেন, মাদকের বিরুদ্ধে তার যুদ্ধে বাধা সৃষ্টি করছে ক্যাথলিক চার্চগুলো। এ খবর দিয়েছে আল-জাজিরা।

স্থানীয় সরকারের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে দুতের্তে ক্যাথলিক চার্চের বিরুদ্ধে আরো বিদ্বেষমূলক মন্তব্য করেন। তিনি চার্চকে সবথেকে ভ-ামিপূর্ন প্রতিষ্ঠান হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, ক্যাথলিকরা ভণ্ড।
তারা যার আরাধনা করেন তিনি ঈশ্বর নন। দুতের্তে আরো বলেন, আমি কখনো বলিনি যে আমি ঈশ্বরে বিশ্বাস করি না। আমি শুধু বলেছি, ক্যাথলিকদের ঈশ্বর বেকুব। আমার ঈশ্বরের যথেষ্ট কাণ্ডজ্ঞান রয়েছে। আমি বলিনি যে আমি নাস্তিক। ফিলিপাইনের জনসংখ্যা ১০০ মিলিয়নের কিছু বেশি। এরমধ্যে ৯০ মিলিয়নই ক্যাথলিক সম্প্রদায়ের মানুষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর