× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করতে রাজি নয় ভারত

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ৭ ডিসেম্বর ২০১৮, শুক্রবার, ১:৪৩

বাংলাদেশের নির্বাচন নিয়ে মন্তব্য করতে চাইলেন না ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার। গতকাল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিং এ বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে রবীশ কুমার বলেন, ‘ভোট বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। প্রতিবেশি বন্ধুদেশের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করা উচিত হবে না।’ এসময় অতীতে বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারতের আগ্রহের বিষয়টি তাকে স্মরণ করিয়ে দেন সাংবাদিকরা।

অন্য এক প্রশ্নের জবাবে রবীশ কুমার বলেন, মিয়ানমারকে ভারত অবকাঠামো তৈরিতে সাহায্য করছে, যাতে বাস্তুচ্যুত মানুষেরা ফিরে যেতে পারে। একইভাবে ভারত বাংলাদেশকেও সাহায্য করছে। তিনি বলেন, বাস্তুচ্যুত মানুষদের ফেরার বিষয়ে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে একটা চুক্তি হয়েছে। এই দুই দেশের প্রতিবেশী হিসেবে ভারত মনে করে, ভারত এবং এ অঞ্চলের স্বার্থে এই চুক্তির দ্রুত বাস্তবায়ন জরুরি, যাতে বাস্ত্যুচ্যুত মানুষ ঘরে ফিরে যেতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর