× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

যৌন নিপীড়নের দায়ে চাকরিচ্যুত শাবি শিক্ষক

শিক্ষাঙ্গন

শাবি প্রতিনিধি | ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার, ১০:৩০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে এক শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়েছে। প্লাবন চন্দ্র সাহা নামের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপককে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় চাকরিচ্যুত করা হয়। শনিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২১১তম সভায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন একাধিক সিন্ডিকেট সদস্য। নাম প্রকাশে অনিচ্ছুক সিন্ডিকেট সদস্যরা জানান, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী প্লাবন চন্দ্র সাহার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সাপেক্ষে বিষয়টি প্রমাণিত হওয়ায় শনিবার ২১১তম সিন্ডিকেটে তাকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়। এর আগে একই অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ২০১তম সিন্ডিকেট সভায় তাকে সহকারী প্রক্টর থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। এ ছাড়া অভিযোগকারী ওই ছাত্রী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের দৃষ্টিতে অভিযুক্ত হওয়ায় দুইবছরের জন্য তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

এদিকে, স্বাক্ষর জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাসুদ সরকারের আগামী চারবছরের জন্য প্রমোশন আটকিয়ে দেয়া হয়েছে।
একই সিন্ডিকেট সভায় মাসুদ সরকারের বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙের দায়ে বিশ্ববিদ্যালয়ের ড্রাইভার মো. জিলাল উদ্দিন ও পলিটিক্যাল স্টাডিজ বিভাগের এমএলএসএস নজরুল ইসলামকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয়া হয় এ সিন্ডিকেটে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর