× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ মার্চ ২০১৯, শুক্রবার

মমতার মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৯:১৬

লোকসভা নির্বাচনের ছয় মাস আগে পশ্চিমবঙ্গে মন্ত্রিসভায় রদবদল ঘটিয়ে কিছু তরুণ মুখকে জায়গা দিতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সুত্রে জানা গিয়েছে, বৃহষ্পতিবারই তিনি এই রদবদল ঘটাতে পারেন। সুত্রের খবর, বিধাননগরের বিধায়ক সুজিত বসু, তালডাংরার বিধায়ক সমীর চক্রবর্তী এবং করিমপুরের বিধায়ক মহুয়া মৈত্র নতুন মন্ত্রী হতে পারেন। বিভিন্ন মন্ত্রীদের কাঁধ থেকে অতিরিক্ত দপ্তরের বোঝা কমাতেই মূলত এই রদবদল।

তবে এই   রদবদলে বড় চমক হবে শিক্ষামন্ত্রীর পদ থেকে  পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেবার মত বিষয়। কাউকেই শিক্ষা দপ্তরের দায়িত্ব দিয়ে মমতা স্বস্তি পাননি। প্রথম শিক্ষামন্ত্রী করেছিলেন ব্রাত্য বসুকে। কিন্তু ব্রাত্যের কাজে খুশি ছিলেন না মমতা। ফলে তাঁকে সরিয়ে এনেছিলেন পার্থকে।
কিন্তু পার্থও লেজেগোবরে হয়েছেন শিক্ষা দপ্তর নিয়ে। ফলে পার্থর কাজ নিয়ে নানা সময়ে সমালোচনাও হয়েছে। তবে নতুন কাকে শিক্ষার দায়িত্ব দেওয়া হবে সেটা নিয়ে সকলের প্রবল কৌতুহল তৈরি হয়েছে।  অবশ্য মন্ত্রিসভায় মমতা এর আগেও অনেকবার বদল ঘটিয়েছেন। কখনো কাজ পছন্দ না হওয়ায় দপ্তর বদল ঘটিয়েছেন। কিছুদিন আগেই শোভন চট্টোপাধ্যায়ের আচরণে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর বকা খেয়ে পদত্যাগ করেছেন শোভন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর