× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার

বেআইনি অর্থলগ্নী সংস্থার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার প্রখ্যাত সাংবাদিক

ভারত

কলকাতা প্রতিনিধি | ২১ ডিসেম্বর ২০১৮, শুক্রবার, ১১:৪৬

বেআইনি অর্থলগ্নী সংস্থার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে কলকাতার প্রখ্যাত সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়কে। বৃহস্পতিবার তাকে সিবিআই দপ্তরে দফায় দফায় জেরা করা হয়েছে। তবে তদন্তে অসহযোগিতা এবং তথ্য গোপন করার অপরাধে এদিন জেরা শেষে সিবিআই তাকে গ্রেপ্তার করেছে বলে জানা গেছে। সুমন চট্টোপাধ্যায় একসময় আনন্দবাজার পত্রিকার দিল্লি প্রতিনিধি ছিলেন। একসময় কলকাতাতেও পত্রিকাটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ কলকাতার ’এই সময়’ পত্রিকার সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। কর্মরত একজন সম্পাদককে গ্রেপ্তার করায় প্রবল আলোড়ন তৈরি হয়েছে। তবে সুমন গ্রেপ্তার হওয়ার সঙ্গে সঙ্গে এই সময়ের সম্পাদক পদে বদল ঘটানো হয়েছে।
নতুন সম্পাদক হয়েছেন রূপায়ণ ভট্টাচার্য্য। জানা গেছে, আনন্দবাজার থেকে সরে আসার পর সুমন কিছুদিন একটি সংবাদপত্রে সম্পাদক হিসেবে যুক্ত ছিলেন।  তার সম্পাদিত সেই সংবাদপত্রের সঙ্গে যুক্ত ছিল এক বেআইনি অর্থলগ্নীকারি সংস্থা। ইতিমধ্যে সেই সংস্থার জালিয়াতি প্রকাশ্যে এসেছে। এরপরই সুমন চট্টোপাধ্যায়কে সিবিআই একাধিকবার জেরা করেছে।  কিন্তু বারবারই তার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতা করার অভিযোগ উঠেছে।  এদিন ফের তাকে জেরা করেন তদন্তকারী আধিকারিকরা। কিন্তু এদিনও তার বিরুদ্ধে তথ্য গোপন করার অভিযোগ ওঠে। শেষপর্যন্ত তাকে গ্রেপ্তার করেছে সিবিআই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর