× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

নবীগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী মিলাদের চমক

এক্সক্লুসিভ

এমএ বাছিত, নবীগঞ্জ থেকে | ২৩ ডিসেম্বর ২০১৮, রবিবার, ৯:৩৯

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে একক আধিপত্য নিয়ে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহ্‌ নেওয়াজ মিলাদগাজী। নির্বাচনী এলাকায় প্রতিটি অঞ্চলে দিবারাত্রি গণসংযোগ করছেন তিনি। এতে নেতাকর্মীরাও উজ্জীবিত। তার প্রধান প্রতিপক্ষ ড. রেজার চমকের পর পাল্টা চমক হিসেবে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী সংরক্ষিত নারী সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে নির্বাচনের মাঠে নামানোর উদ্যোগ নেয়া হয়েছে। শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলকে সঙ্গে নিয়ে জনপ্রিয় কেয়া চৌধুরীর সহায়তা চেয়ে তার সঙ্গে দেখা করেন নৌকার প্রার্থী মিলাদগাজী।

কেয়া চৌধুরীর হবিগঞ্জস্থ বাসায় গিয়ে দেখা করেন তিনি। এ সময় নৌকার বিজয় নিশ্চিত করার জন্য সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী মাঠে নামার বিষয়ে আশ্বাস দেন। আওয়ামী লীগ সূত্র জানায়, জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী ড. রেজা কিবরিয়া ওই আসনে বিএনপি’র হেভিওয়েট প্রার্থী কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী সদস্য সাবেক এমপি আলহাজ শেখ সুজাত মিয়াকে নির্বাচনের মাঠে সক্রিয় করেন।
গত বৃহস্পতিবার বিএনপি’র দলীয় কার্যালয়ে আয়োজিত যৌথসভায় ড. রেজাকে বুকে টেনে নেন আলহাজ শেখ সুজাত মিয়া। এছাড়াও ড. রেজা প্রয়াত বিএনপি’র প্রভাবশালী নেতা এডভোকেট আবদুস শহীদ গোলাপের কবর জিয়ারত করে মৎস্যজীবী সম্প্রদায়ের মন জয় করেন। ড. রেজার নির্বাচনী গণসংযোগে অংশ নেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এরপর থেকেই ঐক্যফ্রন্টের প্রচারণা ও গণসংযোগে নতুন মাত্রাযুক্ত হয়। হঠাৎ বিএনপি’র চাঙ্গা ভাব নিয়ে আওয়ামী লীগ চমকে ওঠে। নিজেদের বিবাদ মিঠানোর উদ্যোগ নেন উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এরই জের হিসেবে নৌকার বিজয় সুনিশ্চিত করার জন্য সক্রিয় হন নৌকা প্রতীকের প্রার্থী প্রয়াত দেওয়ান ফরিদগাজী তনয় শাহ নেওয়াজ মিলাদগাজী। তিনি ওই নির্বাচনী এলাকায় দলের মনোনয়ন প্রত্যাশী এডভোকেট আমাতুল কিবরিয়ার বাসায় যান। নৌকার বিজয় নিশ্চিত করার জন্য তার সহায়তা কামনা করেন। এ সময় সংরক্ষিত সদস্য কেয়া চৌধুরী স্বাধীনতার প্রতীক নৌকার বিজয় নিশ্চিত করার জন্য সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। আগামী ২৫শে ডিসেম্বর নবীগঞ্জ উপজেলা শহরে  নৌকার সমর্থনে আয়োজিত সভায় অংশ নিয়ে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ ও প্রচারণায় অংশ নেয়ার ঘোষণা দেন।

ওদিকে, নৌকার বিজয় নিশ্চিত করার জন্য নির্বচানী এলাকার প্রতিটি ভোটকেন্দ্রে কমিটি গঠন নিয়েও চমক দেখাচ্ছেন শাহ নেওয়াজ মিলাদগাজী। দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একাট্টা হয়ে দিবারাত্রি গণসংযোগ ও পথসভায় মিলিত হচ্ছেন। আওয়ামী লীগের একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, সিলেট বিভাগের আলোচিত নির্বাচনী এলাকা হিসেবে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে নৌকার বিজয় নিশ্চিত করার জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের তরফ থেকে সার্বক্ষণিক খোঁজ-খবর নেয়া হচ্ছে। এছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগের শরিকদল জাতীয় পার্টির প্রার্থী নিয়েও চিন্তা-ভাবনার খবর পাওয়া গেছে। সিঙ্গাপুর থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ হুসেইন মুহম্মদ এরশাদ দেশে আসার পর এনিয়ে চমকের প্রত্যাশা করা হয়েছে। ওই আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচন করছেন হবিগঞ্জ জেলা জাপার সভাপতি আতিকুর রহমান আতিক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর