× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার
প্রচারণায় নাহিদ

সমৃদ্ধ দেশ গড়তে নৌকায় ভোট দিন

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ২৪ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৯:৩১

আওয়ামী লীগ মনোনীত মহাজোটের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আধুনিক, মানসম্মত ও যুগোপযোগী শিক্ষা আয়ত্ত করে নতুন প্রজন্মকে উন্নত যুগের সু-নাগরিক হিসেবে গড়ে তোলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের মূল লক্ষ্য। জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করে অত্যন্ত কঠিন এ কাজটি আমরা করে যাচ্ছি। বিয়ানীবাজার উপজেলার ৩৪জন শিক্ষককে   

 ইতিমধ্যে বিদেশে পাঠিয়ে ট্রেনিং দেয়া হয়েছে। স্কুলে ঝরেপড়া রোধ করতে নানা পদক্ষেপের পাশাপাশি ছাত্রছাত্রীদের বিনামূল্যে নতুন পাঠ্যবই দেয়া হচ্ছে। নতুন বছরে ৩৬ কোটি বই বিতরণ করা হবে। রোববার দিনব্যাপী বিয়ানীবাজার উপজেলার মাথিউরা ইউনিয়নের দুধবকশী, আরেঙ্গাবাদ, নালবহর ও তিলপাড়া ইউনিয়নের পীরেরচক বাজারে নৌকার পক্ষে আওয়ামী লীগ আয়োজিত পৃথক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নৌকায় ভোট দিলে ইসলাম চলে যাবে বলে যারা অপপ্রচার করতো তারা ক্ষমতায় গিয়ে ইসলাম শিক্ষার জন্য কোন কাজ করেনি। শুধুমাত্র মানুষকে বিভ্রান্ত করার জন্য এ কথাটুকু বলতো।
অথচ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় গিয়ে দেশে সাড়ে তিন হাজার মাদরাসা ভবন নির্মাণ করেছে। স্কুলের সঙ্গে মাদরাসার শিক্ষা সনদের মান, শিক্ষকের মর্যাদা ও বেতনভাতা সমান করা হয়েছে। তিনি বলেন, আলেম সমাজের শত বছরের যে দাবি বৃটিশ ও সাধের পাকিস্তান করেনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি ইসলামী আরবিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন করে দিছি। এজন্য ধর্মব্যবসায়ীদের ছেড়ে প্রকৃত আলেম-উলামারা আজ শেখ হাসিনার ছায়ার নিচে ঐক্যবদ্ধ হয়েছেন। তারা প্রকাশ্যে ঘোষণা দিচ্ছেন, ইসলামের প্রকৃত খেদমতগার শেখ হাসিনা ও আওয়ামী লীগ। তারা নৌকায় ভোট চেয়ে সারাদেশ ঘুরে বেড়াচ্ছেন।

 এ সময় বক্তব্য রাখেন মাথিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, আওয়ামী লীগ নেতা সাহাব উদ্দিন মাওলা, মাথিউরা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিন, জেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুল বারী, কেন্দ্রীয় যুবলীগ নেতা অ্যাডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, যুক্তরাষ্ট্রের পেনসেলভেনিয়া যুবলীগ নেতা আব্দুল আলিম, জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আমান উদ্দিন, শাব্বির আহমদ বকশী, যুবলীগ নেতা আল আমিন, ছাত্রলীগ নতো জাবেদ বকশী, কামাল আহমদ প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর