× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুন ২০১৯, শুক্রবার

পশ্চিমবঙ্গের সাবেক শিল্পমন্ত্রীর জীবনাবসান

ভারত

কলকাতা প্রতিনিধি | ২৪ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৮:০৩

জীবনাবসান হয়েছে পশ্চিমবঙ্গের বামফ্রন্ট আমলের সাবেক শিল্পমন্ত্রী নিরুপম সেনের। সোমবার ভোরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হযেছিল ৭২ বছর। বেশ কিছুদিন ধরে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। শেষ দিকে তাঁকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। ২০১৩ সালে তাঁর সেরিব্রাল অ্যাটাক হযেছিল। সেই থেকেই তিনি অসুস্থ ছিলেন। আগামী বুধবার বর্ধমানে তাঁর নিজের শহরে শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।
মার্কসবাদী কমিউনিষ্ট পার্টির পলিটব্যুরোর সদস্য ছিলেন নিরুপম সেন। ২০০১ থেকে ২০১১ পর্যন্ত বামফ্রন্ট সরকারে শিল্পমন্ত্রী ছিলেন তিনি। সিঙ্গুর ও শিল্পায়ন নিয়ে বাম আমলে যে বিতর্কের সূচনা হয়েছিল সেই সময় বুদ্ধদেব ভট্টাচার্যের অন্যতম কান্ডারি ছিলেন নিরুপম সেন। দলীয় সূত্রে খবর, মরদেহ আপতত রাখা থাকবে পিস হাভেনে। সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানানো হবে। বুধবার সিটু এবং সিপিএমের সদর দপ্তর হয়ে বর্ধমানে নিয়ে যাওয়া হবে মরদেহ। সেখানেই হবে শেষকৃত্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর