× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ মার্চ ২০১৯, শুক্রবার

কুমিল্লার দুই ওসির প্রত্যাহার চেয়ে সিইসিকে মির্জা ফখরুলের চিঠি

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২৫ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার, ৯:৪৮

কুমিল্লা-৩ আসন মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে তাদের প্রত্যাহার দাবি করেছে বিএনপি। বিএনপির প্রার্থী, কর্মী-সমর্থক ও ভোটারদের ওপর পুলিশি প্রশ্রয়ে আওয়ামী লীগের সশস্ত্র লোকজন হামলা করছে বলেও প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ করেছে দলটি। সোমবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত লিখিত অভিযোগ নিয়ে ইসিতে আসেন কুমিল্লা-৩ আসনের প্রার্থী কে এম মুজিবুল হক। লিখিত অভিযোগে বলা হয়, মুরাদনগর থানার ওসি একেএম মঞ্জুরুল আলম ও বাঙ্গরা থানার ওসি মিজানুর রহমানের ছত্রছায়ায় আওয়ামী লীগের লোকজন বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর হামলা-মামলা, মারধর, হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন করছে। প্রার্থী ও নেতাকর্মী এবং সমর্থকরা গণসংযোগ ও প্রচার-প্রচারণা চালাতে পারছে না। মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ওসি ধানের শীষের প্রচারণায় বাধা দিচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। অভিযোগে তিনি জানান, দুই ওসি নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেপ্তার ও হয়রানির হুমকি দিয়ে এলাকা ছাড়তে বলছেন। একদিকে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা অন্যদিকে পুলিশ প্রশাসনের অন্যায়ভাবে গ্রেপ্তার ও হয়রানির কারণে বিএনপি নেতাকর্মীরা গণসংযোগ ও প্রচারণা চালাতে পারছে না।
এমন পরিস্থিতিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ওসিকে জরুরিভিত্তিতে প্রত্যাহারে বিশেষ অনুরোধ করেন বিএনপির মহাসচিব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর