× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ মার্চ ২০১৯, শুক্রবার

আওয়ামী লীগের জয়ে হাসিনাকে মোদী ও মমতার অভিনন্দন

ভারত

কলকাতা প্রতিনিধি | ৩১ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৮:১৩

বাংলাদেশের নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগের ঐতিহাসিক জয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিনন্দন জানিয়েছেন। সোমবার সকালেই মোদী শেখ হাসিনাকে ফোন করে তাঁকে অভিনন্দন জানান। তাঁর নেতৃত্বের প্রশংসা করেন তিনি। পাশাপাশি আস্বস্ত করেছেন, ভারত সবসময় বাংলাদেশের পাশে থাকবে। এর প্রত্যুত্তরে শেখ হাসিনা ধন্যবাদ জানিয়েছেন। তিনি বাংলাদেশের উন্নয়নে ভারত সরকারের কাছ থেকে যে সাহায্য পেয়েছেন তারও উল্লেখ করেছেন। মোদীই প্রথম রাষ্ট্রনেতা যিনি এবার জয়ের পর শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।  মোদীর পাশাপাশি  নির্বাচনে  জয়ের জন্য শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সোমবার দুপুরে টুইটারে বাংলা ও ইংরেজিতে দেওয়া অভিনন্দন বার্তায় তিনি বলেছেন, বাংলাদেশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনাজিকে জানাই অভিনন্দন।
এ দিকে কলকাতার সব কটি দৈনিক সংবাদপত্রে বাংলাদেশের নির্বাচনের সংবাদ প্রথম পাতায় গুরুত্ব দিয়ে প্রকাশ করা হয়েছে।
সব পত্রিকাতেই একাধিক সংবাদ পরিবেশ করা হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে শেখ হাসিনার ছবিও।  আনন্দবাজার পত্রিকার প্রথম পাতায় চার কলামজুড়ে সংবাদের শিরোনাম ছিল, ‘হাসিনার নৌকাতেই বাংলাদেশ’। সঙ্গে শেখ হাসিনার দুই আঙুল তুলে বিজয় চিহ্ন দেখানোর ছবি। আবার ভিতরে পাতায় লেখা হয়েছে, ’উৎসবের ভোটে হিংসার বলি ১৭’। আজকাল পত্রিকার শিরোনাম ছিল ‘হিংসার বলি ২২, ফলাফল প্রত্যাখ্যানে বিএনপি, আবার শেখ হাসিনা’। আরেকটি খবর ছাপা হয়েছে ক্রিকেটার প্রার্থী মাশরাফির জয় নিয়ে। বর্তমান পত্রিকার প্রথম পাতায় শিরোনাম ছিল, ‘বাংলাদেশের ভোটে হিংসার বলি ১৭, নিরঙ্কুশ জয় শেখ হাসিনার’। আরও দুটি খবর ছেপেছে পত্রিকাটি। একটির শিরোনাম ‘ভোটের গোড়া থেকেই আত্মবিশ্বাসী হাসিনা, দোষারোপেই ব্যস্ত থাকল বিএনপি-জামায়াত’। অন্যটির শিরোনাম ছিল, ‘গণনার মাঝেই নির্বাচন, প্রত্যাখ্যানের ঘোষণা বিরোধী জাতীয় ঐক্যফ্রন্টের’।  এই সময় পত্রিকার  শিরোনাম ছিল ‘ভোটের হিংসার বলি ১৫, বাংলাদেশে শেষ হাসি হাসিনারই’। ভেতরের পাতায় আরেকটি সংবাদে লেখা হয়েছে, ‘ঢাকায় বিরোধীদের প্রতিবাদ’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর