× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ মার্চ ২০১৯, রবিবার

কংগ্রেস এক রূপান্তরকামী মহিলাকে জাতীয় সম্পাদক পদে নিয়োগ দিয়েছে

ভারত

কলকাতা প্রতিনিধি | ৯ জানুয়ারি ২০১৯, বুধবার, ১১:০৬

ভারতের জাতীয় কংগ্রেসে এই প্রথম কোনও রূপান্তরকামী মহিলাকে দলের মহিলা শাখার জাতীয় সম্পাদক পদে নিয়োগ দিয়েছে। কংগ্রেস সূত্রে বলা হয়েছে, রূপান্তরকামী সাংবাদিক ও সমাজকর্মী অপ্সরা রেড্ডিকে এই পদে নির্বাচিত করা হয়েছে। গত মঙ্গলবার কংগ্রেসে যোগদানের জন্য তাকে অভ্যর্থনা জানান দলের সভাপতি রাহুল গান্ধী। রাহুল বলেছেন,  নিজের যোগ্যতায় এই পদে নির্বাচিত  হয়েছেন অপ্সরা। দলে তার প্রতিনিধিত্বকে কংগ্রেসের সম্পদ বলে অভিহিত করেছেন তিনি।  অপ্সরা অবশ্য বিজেপি ছেড়েই কংগ্রেসে এসেছেন। বিজেপিতে একমাস থেকেই তার মোহভঙ্গ হয়েছে বলে জানিয়েছেন। তিনি বলেছেন, বিজেপি মুক্তচিন্তার মানুষের জন্য নয়। এর আগে অপ্সরা এআইডিএমকেতেও ছিলেন।
কংগ্রেস সাংসদ  ও মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব ট্যুইটারে জানিয়েছেন,  লোকসভা নির্বাচনের আগে অপ্সরার দলে গুরুত্বপূর্ণ পদ পাওয়া নি:সন্দেহে বড় ঘটনা। নতুন দায়িত্ব গ্রহণের পর অপ্সরা রেড্ডি বলেছেন, তিনি মহিলাদের স্বনির্ভরতার লক্ষ্যে কাজ করে যাবেন। কংগ্রেসের ইস্তেহারে পূর্ব ঘোষিত যে বার্তা রয়েছে, সেই বার্তা অনুযায়ী মহিলাদের হয়ে কাজ করার অঙ্গীকার গ্রহণের কথাও জানিয়েছেন তিনি। এদিন তিনি বলেছেন, লিঙ্গ বৈষম্যের মাপকাঠিতে এখনও দেশের ৪০ শতাংশ মহিলা নিগ্রহ সহ্য করেন, অবহেলিত হন বা পরিবারের হাতে লাঞ্ছিতা ও হিংসার শিকার হন। সেই সব অসহায় মহিলাদের কণ্ঠস্বর হিসেবে তিনি কাজ করতে চান বলে জানিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর