× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার

মানহানিকর মন্তব্য বলতে কি বোঝায় তা স্পষ্ট করা উচিত: মাহাথির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ৪:২৪

মালয়েশিয়াকে অবশ্যই স্পষ্টভাবে ব্যাখ্যা করতে হবে যে কোন ধরণের মন্তব্যকে রাজকীয় প্রতিষ্ঠানের জন্য সম্মানহানীকর হিসেবে গণ্য করা যাবে। বৃহস্পতিবার পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। এ খবর দিয়েছে স্টার অনলাইন। মাহাথির বলেন, এই মুহুর্তে আমাদের আইনপ্রয়োগকারী কর্মকর্তারা বুঝেন না কোন ধরণের মন্তব্যকে অপমানজনক হিসেবে গন্য করা উচিত। তাই আমাদের অবিলম্বে ‘মানহানি’ শব্দটির স্পষ্ট ব্যাখ্যা করা উচিত। তিনি আরো বলেন, মালয়েশিয়ায় এখন বাকস্বাধীনতার চর্চা হয়। যেখানে বাকস্বাধীনতা রয়েছে সেখানে কেউ যদি বাস্তবিক কিছু বলে তাহলে তাকে অভিযুক্ত করা যায় না। অপরদিকে, আমরা যদি মানুষের কথা বলার অধিকার কেড়ে নেই তাহলে তারা অপরাধের বিরুদ্ধেও কথা বলতে পারবে না।
এটি হবে অবিচার। এর আগে, ফেসবুকে রাজকীয় প্রতিষ্ঠানের জন্য মানহানিকর মন্তব্য করায় দুই জনকে গ্রেপ্তার করে মালয়েশিয়ার পুলিশ। এতে দেশজুড়ে তীব্র সমালোচনার ঝড় বয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর