× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

প্রেক্ষাগৃহে নতুন ছবির অপেক্ষা

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ৭:৫২

নতুন বছরের দশদিন এরইমধ্যে কেটে গেল। তবে তেমন বড় বাজেটের বা আলোচিত কোনো সিনেমা মুক্তি পায়নি এখনো। আজ দেশের প্রেক্ষাগৃহে ‘আই অ্যাম রাজ’ নামের একটি ছবি মুক্তি পাচ্ছে। ছবিটি পরিচালনা করেছেন এম আজাদ। তবে কোনো রকম প্রচারণা ছাড়াই নতুন মুখ রাজ ইব্রাহীম ও সাবরিনা অভিনীত এ ছবিটি প্রেক্ষাগৃহে আজ মুক্তি পাচ্ছে। এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে বড় বাজেটের বেশকিছু সিনেমা। তারেক শিকদারের ‘দাগ হৃদয়ে’ ছবিটি আসছে ৮ই ফেব্রুয়ারি এবং নির্মাতা হাবিবুল ইসলাম হাবিবের ‘রাত্রির যাত্রী’ ১৫ই ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। পরিচালক তারেক শিকদার বলেন, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আমার ছবিটি ৮ই ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে।
ছবিটি মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। ‘দাগ হৃদয়ে’ ছবির কাহিনীর পাশাপাশি এর গানগুলোও চমৎকার। বাপ্পি চৌধুরী, বিদ্যা সিনহা মিম, আঁচল, সৈয়দ সেলিম অভিনীত মৌলিক গল্পের এ ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। একই তারিখে তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ছবিটির পরিবেশক অভি কথাচিত্র। ভাষা আন্দোলনের ওপর নির্মিত ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিটিতে অভিনয় করেছেন তিশা এবং সিয়াম আহমেদ। এ ছাড়া আরো অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, সাজু খাদেম এবং বলিউডের যশপাল শর্মা। এদিকে প্রিয়দর্শিনীখ্যাত মৌসুমী ‘রাত্রির যাত্রী’ ছবিতে অভিনয় করেছেন। এ ছবিতে আনিসুর রহমান মিলন, মারজুক রাসেল, অরুণা বিশ্বাস, সম্রাটসহ আরো অনেক তারকা অভিনয় করেছেন। ছবিটি নিয়ে বেশ আশাবাদ প্রকাশ করেছেন নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব। তিনি বলেন, অনেকদিন ধরেই ছবিটি দেখার জন্য দর্শকরা আগ্রহ প্রকাশ করে আসছেন। আসছে ১৫ই ফেব্রুয়ারি ছবিটি সারা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এরইমধ্যে বেশকিছু সিনেমা হলও বুকিং হয়েছে। আশা করছি, মৌলিক কাহিনীর এ ছবিটি দর্শকরা পছন্দ করবেন। এদিকে শাকিব খান অভিনীত ‘শাহেনশাহ’ ছবির কাজ শেষ হয়েছে। শামিম আহমেদ রনী পরিচালিত এ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। এ ছবিটি নিয়ে নির্মাতা জানান, দারুণ একটি ছবি দর্শকরা প্রেক্ষাগৃহে দেখতে পাবেন। এরইমধ্যে ‘শাহেনশাহ’ ছবির শুটিং শেষে সম্পাদনার কাজ চলছে। বড় বাজেটের এ ছবিটি ফেব্রুয়ারিতে মুক্তি দেয়ার লক্ষ্যে খুব শিগগিরই প্রচারণা শুরু করবেন বলেও জানান তিনি। এ ছবির বাইরে মৌসুমী, ওমর সানি, শাকিব খান, ববি অভিনীত ‘নোলক’ ছবিটি আসছে পহেলা বৈশাখের জন্য প্রস্তুত করছেন নির্মাতা ও প্রযোজক সাকিব সনেট। তিনি জানান, ‘নোলক’ বেশ বড় বাজেটের সিনেমা। আর অল্প কয়েকদিনের মধ্যে ছবিটি সেন্সর বোর্ডে জমা হবে, এরপর পহেলা বৈশাখে ছবিটি প্রেক্ষাগৃহে দর্শকরা দেখতে পাবেন বলে আশা করছি। দর্শকপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটিও এরইমধ্যে বিনাকর্তনে ছাড়পত্র পেয়েছে। এ ছবিতে কলকাতার অভিনেতা পরমব্রত, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান, অস্কার মনোনীত ‘ওমর’ সিনেমার অভিনেতা ইয়াদ হুরানিসহ অনেকে অভিনয় করেছেন। এ ছবিটিও মুক্তির অপেক্ষায় রয়েছে। এ ছাড়া মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ ছবিটি মুক্তির প্রহর গুনছে। এ ছবিটিতে অভিনয় করেছেন তাহসান খান, তাসকিন, আনন্দ খালেদ, মাসুম বাশার, সাবেরী আলম এবং কলকাতার জনপ্রিয় মুখ শ্রাবন্তীসহ অনেকেই। ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া। গত বছরের শেষদিকে গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’-এর শুটিং শেষ হয়েছে। অ্যাকশন থ্রিলার ধাঁচের এ ছবিতে আরিফিন শুভ এবং বিদ্যা সিনহা মিম অভিনয় করেছেন। আর বদিউল আলম খোকন পরিচালিত নতুন ছবি ‘অন্ধকার জগৎ’-এ প্রথমবার একসঙ্গে অভিনয় করেছেন মাহিয়া মাহি এবং ডিএ তায়েব। ছবিটি প্রযোজনা করেছে এসজি প্রোডাকশন। এটিও সামনে মুক্তি পাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abdul Karim
১০ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ১০:৪৬

Good

Abdul Karim
১০ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ১০:৩০

Awesome

অন্যান্য খবর