× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার

ডিআরএসে যোগ হচ্ছে ‘আল্ট্রা এইজ’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ৯:৪৯

বিপিএল ষষ্ঠ আসরে প্রথমবারের মতো ব্যবহার হচ্ছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। তবে এই প্রযুক্তি ব্যবহারের পরও আম্পায়াররা যেতে পারছিলেন না বিতর্কের বাইরে। এই প্রযুক্তি পরিপূর্ণ ছিল না। কারণ এখানে ব্যয়বহুল বলে ব্যবহার হচ্ছিল না ‘আল্ট্রা এইজ’, স্লিকো মিটার ও হটস্পট। যে কারণে প্রথম ৮ ম্যাচে আম্পায়ারদের অনেক সিদ্ধান্ত নিতেই বেগ পেতে হয়েছে। শুরু হয় সমালোচনাও। অসন্তোষ প্রকাশ করে দেশি বিদেশি ক্রিকেটার ও দলগুলো। অবশেষে ডিআরএসে এই তিন প্রযুক্তি যোগ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল।
আজ থেকেই এই প্রযুক্তিগুলো ব্যবহার করা হবে বলেই জানিয়েছেন গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল। তিনি বলেন, ‘আজ শুক্রবারের ম্যাচ থেকেই আপনারা আলট্রা এইজ, স্নিকোমিটার ও হটস্পট দেখতে পাবেন। আমরা আগেও বলেছিলাম যে, ‘দুই-তিন দিন সময় দিতে হবে। কারণ আমরা সবকিছুই পরিপূর্ণ করেছি। এটা পরিপূর্ণ হয়ে যাবে।’ ডিআরএসে এই তিন প্রযুক্তি যোগ হলে আম্পায়াররা রিভিউয়ের ক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত দিতে পারবেন। এতে করে অনেকটাই কমে আসবে বিপিএলের ষষ্ঠ আসর নিয়ে শুরু হওয়া বিতর্ক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর