× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

রামোসের ১০০ রিয়ালের ‘প্রথম’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ৯:৫০

চলতি বছরে প্রথম জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। আর গোল নিয়ে গর্বের এক ল্যান্ডমার্ক স্পর্শ করলেন সার্জিও রামোস। ক্যারিয়ারে ১০০ গোলের কৃতিত্ব দেখালেন রিয়াল মাদ্রিদের এ স্প্যানিয়ার্ড ডিফেন্ডার। বুধবার রাতে স্প্যানিশ কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে লেগানেসের বিপক্ষে ৩-০ গোলে জয় দেখে রিয়াল মাদ্রিদ। মাদ্রিদের সান্টিয়াগো ব্যার্নাবুতে ম্যাচের ৪৪ মিনিটে রিয়ালের স্প্যানিয়ার্ড ডিফেন্ডার আলভারো ওদ্রিওজোলা লেগানেসের ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করেন সার্জিও রামোস। এটি ছিল স্প্যানিয়ার্ড ডিফেন্ডার রামোসের ক্যারিয়ারের শততম গোল (রিয়াল মাদ্রিদ ৮০, সেভিয়া ৩, জাতীয় দল ১৭)। ম্যাচের ৬৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লুকাস ভাসকেজ।
ম্যাচের ৭৭তম ওদ্রিওজোলার ক্রস থেকে দর্শনীয় ভলিতে গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ভিনিসিয়াস জুনিয়র। এই ম্যাচে রিয়ালের জার্সি গায়ে অভিষেক হয় ম্যানচেস্টার সিটি থেকে মাদ্রিদে পাড়ি দেয়া ব্রাহিম দিয়াজের। ম্যাচের ৭৮তম মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের পরিবর্তে দিয়াজকে মাঠে নামান কোচ সোলারি।
গত মৌসুমে এই লেগানেসের কাছে হেরেই কোপা দেল রে থেকে বিদায় নিয়েছিল মাদ্রিদ। ফিফা ক্লাব বিশ্বকাপ জেতার পর এটি রিয়াল মাদ্রিদের প্রথম জয়। লা লিগায় শেষ দুই ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি এবং রিয়াল সোসিয়েদাদের কাছে ঘরের মাঠে হার দেখেছে রিয়াল।  কোপা দেল রে শেষ ষোলো রাউন্ডের ফিরতি লেগে আগামী বুধবার লেগানেসের মাঠে খেলতে নামবে সোলারির শিষ্যরা। আসরে অন্য ম্যাচে প্রতিপক্ষের মাঠে হোঁচট খেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। জিরোনার বিপক্ষে প্রথম লেগের ১-১ গোলের ড্র নিয়ে খেলা শেষ করে অ্যাটলেটিকো। ডিফেন্ডার হিসেবে সর্বাধিক ২৫৩ গোলের রেকর্ডটি নেদারল্যান্ডস ও বার্সেলোনার সাবেক তারকা রোনাল্ড কোম্যানের। দ্বিতীয় সর্বাধিক ১৭৫ গোল রয়েছে ১৯৭৮’র বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক ও ডিফেন্ডার ড্যানিয়েল প্যাসারেলার ঝুলিতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর