× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার

নয়া পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে ভারত ও রাশিয়ার অভিনন্দন

দেশ বিদেশ

কূটনৈতিক রিপোর্টার | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ১০:০৩

 নতুন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনকে অভিনন্দন জানিয়েছে ভারত ও রাশিয়া। বৃহস্পতিবার ঢাকাস্থ ভারতের হাইকমিশনার (ভারপ্রাপ্ত) আদর্শ সোয়াইকা নিয়োগ পাওয়া পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। মন্ত্রীর দপ্তরে অনুষ্ঠিত ওই সাক্ষাতে তার হাতেই ভারতীয় দূত দিল্লির বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের অভিনন্দনপত্র হস্তান্তর করেন। এদিকে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ঢাকা বরাবর পাঠানো এক বার্তায় বাংলাদেশের নয়া পররাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানান। সরকারি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রচার করা হয়েছে। উল্লেখ্য, এর আগে তুরস্ক ও ভিয়েতনামের পররাষ্ট্রমন্ত্রী পৃথক বার্তায় ড. মোমেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। ড. মোমনকে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন প্রসঙ্গে বৃহস্পতিবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- মন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন- বৈশ্বিক এবং আঞ্চলিক কার্যক্রমে বাংলাদেশ ও রাশিয়ার দৃষ্টিভঙ্গি প্রায় অভিন্ন। দুই দেশ বন্ধুত্ব এবং অংশীদারিত্বের বন্ধনে আবদ্ধ।
পররাষ্ট্রমন্ত্রী ল্যাভরভ আশা করেন, দক্ষিণ এশিয়াসহ অন্যত্র শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিতে এবং দ্বিপক্ষীয় সহযোগিতাকে সুদৃঢ় করার স্বার্থে সামনের দিনগুলোতে বাংলাদেশ ও রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে গঠনমূলক সহযোগিতা অব্যাহত থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর