× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ মার্চ ২০১৯, শুক্রবার

প্রথম রাতেই বিড়াল মারতে চাই-ওবায়দুল কাদের

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ১০:০৩

 সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সড়কে ও পরিবহনে শৃঙ্খলা ফেরানো আমার প্রধান ও অগ্রাধিকারমূলক কাজ। এই দুই সেক্টরে বিশৃঙ্খলা বজায় রেখে সুফল পাওয়া যাবে না। দুটি বিভাগেই শৃঙ্খলা ফেরাতে হবে, এটি প্রধানমন্ত্রীর নির্দেশ। এটি শুরুতেই করতে হবে, প্রথম রাতে বিড়াল মারার মতো। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। শৃঙ্খলা ফেরানোর কৌশল কী হবে, জানতে চাইলে সড়ক মন্ত্রী বলেন, এ দুই খাতে শৃঙ্খলা ফেরাতে নিজস্ব কৌশল আছে। যদিও শৃঙ্খলা ফেরানোর কাজটি সহজ না, সময় লাগবে। কারণ শৃঙ্খলা ফেরাতে গেলে অনেকের স্বার্থ ক্ষুণ্ন হবে।
যাদের স্বার্থ ক্ষুণ্ন হবে তারা সাধারণ কেউ নন, অসাধারণ মানুষ। স্বার্থ ক্ষুণ্ন হলে তারা বাধা দেবে, তা কাটিয়ে উঠতে হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিআরটিএকে আমি ফাংশনাল করতে পারিনি। এটি করতে না পারলে এই শহর পছন্দ হবে না। ফুটপাথ পরিচ্ছন্ন ও যানজট নিরসন করতে হবে। এই কাজের জন্য প্রধানমন্ত্রীর দপ্তরও কাজ করছে। মোট কথা ঢাকা শহরকে যানজট মুক্ত করতে হবে। পাতাল রেল করতে হবে। রাতারাতি দৃশ্যপটের পরিবর্তন হবে না। তবে আমি হাল ছাড়ি না। একই সংবাদ সম্মেলনে সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ার ঘটনায় একজন প্রতিমন্ত্রী দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। জুনাইদ আহমেদ পলকের মাথায় হেলমেট ছাড়া অফিসে যাওয়ার ঘটনায় এক প্রশ্নের জবাবে সড়ক মন্ত্রী বলেন, ওই প্রতিমন্ত্রী সড়কে হেলমেট ছাড়া মোটরসাইকেলে যাত্রী হওয়ার ঘটনায় আমার কাছে ভুল স্বীকার করেছেন। তাকে আমি এ বিষয়ে জিজ্ঞেস করেছিলাম। পরে তিনি এ ঘটনায় ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশের পাশাপাশি ভবিষ্যতে এমন ঘটনা ঘটবে না বলে আমাকে কথা দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর