× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ মার্চ ২০১৯, শুক্রবার

ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনের এক কর্মকর্তার বিরুদ্ধে ভুয়া ভিসা ইস্যুর অভিযোগ

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ১০:১০

 অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশনের একজন কর্মকর্তার বিরুদ্ধে ভুয়া ভিসা ইস্যুর অভিযোগ উঠেছে। এ বিষয়ে পুলিশের কাছে অভিযোগ জমা দিয়েছেন ভুক্তভোগীরা। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ এ অভিযোগ তদন্ত করছে। এ খবর দিয়েছে অস্ট্রেলিয়ার অনলাইন এসবিএস। অভিযোগ আছে, বাংলাদেশি ওই কর্মকর্তা অর্থের বিনিময়ে ভিসা দিয়েছেন। এসব ভিসা ভুয়া। গত মাসে এমন ভিসা নিয়ে বাংলাদেশে আসেন কমপক্ষে ২০ জন রোহিঙ্গা শরণার্থী। তাদের অনেকের আত্মীয়স্বজন কক্সবাজারে রোহিঙ্গাদের আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন।
কিন্তু ঢাকায় বিমানবন্দরে নামার পর তাদের আটক করে কর্তৃপক্ষ। তাদের বলা হয় তাদের ডকুমেন্টগুলো ভুয়া। এরপর তাদের ফেরত পাঠানো হয় অস্ট্রেলিয়ায়। ওই গ্রুপটির বেশ কয়েকজন বলেছেন, তাদের সম্প্রদায়ের কিছু সদস্য বলেছিল যে, বাংলাদেশ হাইকমিশনের একজন কর্মকর্তা ভিসা পেতে সহায়তা করতে পারেন। তারাও ওই কর্মকর্তার কাছে যায় এবং ভিসা পায়। তারা বলেছে, তাদের ভ্রমণের ডকুমেন্ট ও ৩৫০ ডলার করে ওই কর্মকর্তার বাসায় পাঠিয়ে দিতে বলা হয়েছিল। এভাবে তারা ভিসা পেয়েছে। এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশনার শফিউর রহমান বলেছেন, তারা বাংলাদেশ থেকে এ বিষয়ে রিপোর্টের জন্য অপেক্ষা করছেন। তবে এই অবস্থায় কোনো স্টাফ এমন কাজে জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করতে পারছেন না।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর