× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ জুন ২০১৯, সোমবার
আলাপন

‘নতুন অভিজ্ঞতা অর্জন করছি’

বিনোদন

ফয়সাল রাব্বিকীন | ১১ জানুয়ারি ২০১৯, শুক্রবার, ৯:৫১

বর্তমানে একাধিক কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী। সব মিলিয়ে কেমন আছেন জানতে চাইলে তিনি বলেন, সবার দোয়ায় খুব ভালো আছি। গান নিয়ে ব্যস্ততার মধ্যে দিয়েই কাটছে সময়। আর  এই গান নিয়ে ব্যস্ত থাকাটাইতো আমার কাজ। আমার কাজে আমি আনন্দ পাই। তাই কাজটাকে উপভোগ করি। সত্যি বলতে কি কাজে আনন্দ না পেলে তাতে সফল হওয়া যায় না। কিন্তু এখনতো অনেকে অনেক কাজ নিয়ে ব্যস্ত হচ্ছে? এমন প্রশ্নের উত্তরে হেসে ফাহমিদা নবী বলেন, অনেক কাজের কাজী হয়ে গড়পড়তা সফল হওয়ার চেয়ে একটি কাজের মাধ্যমে শীর্ষে থাকাটা ভালো নয় কি? এই বিষয়টি অনেকে বোঝে না।
গান কিংবা যে কাজটিই কেউ করুক না কেন, সে সেই কাজে যেন শতভাগ সফল হয় সেই উদ্দেশ্য নিয়ে নামা উচিত। শুধু চেষ্টা ও পরিশ্রমই নয়, সঙ্গে সেই কাজে আনন্দ পেতে হবে। কাজের প্রতি ভালোবাসা থাকতে হবে। আমি মনে করি চেষ্টা, পরিশ্রম ও কাজের প্রতি ভালোবাসা একটা মানুষকে সফলতার শীর্ষে নিয়ে যেতে পারে। আপনার এখনকার ব্যস্ততা কি নিয়ে? ফাহমিদা নবী বলেন, এখন গান নিয়েই ব্যস্ততা। স্টেজ শো করছি। তবে বড় মাপের শো গুলো কেবল করছি। আর টিভি চ্যানেলগুলোতেও গাইছি। তাছাড়া নতুন গানের কাজও চলছে। আপনিতো আপনার সুরে একটি অ্যালবাম করছেন। সে সম্পর্কে বলুন। ফাহমিদা নবী বলেন, নিজের সুরে একটি পূর্ণ অ্যালবাম করছি। সুরকার হিসেবে অ্যালবাম এই প্রথম করছি। মজার বিষয় হলো এ অ্যালবামে সিনিয়র শিল্পীরা যেমন থাকছেন তেমনই চলতি প্রজন্মের শিল্পীরাও আমার সুরে গাইছে। বেশ কয়েকটি গানের কাজ হয়েছে। ইতিমধ্যে খুরশীদ আলম চাচা, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদার গেয়েছেন। চলতি প্রজন্মের মধ্যে ঐশীও একটি গানে কন্ঠ দিয়েছে। আরও কয়েকটি গানের কাজ করছি। গানগুলোর রেকর্ডিং শেষ হলেই অ্যালবাম প্রকাশ হবে। সুরকার হিসেবে কাজ করতে গিয়ে কেমন অভিজ্ঞতা অর্জন হচ্ছে? ফাহমিদা নবী বলেন, নতুন অভিজ্ঞতা অর্জন করছি। কারণ আমি এতদিন অন্যের সুরে গান গেয়েছি। এরমধ্যে বাপ্পার সুরে আমার গাওয়া বেশ কিছু গানই শ্রোতারা পছন্দ করেছেন। এখন আমি আমার সুরে শিল্পীদের দিয়ে গাওয়াচ্ছি। বাপ্পাও আমার সুরে গেয়েছে। সে আমার সুর বেশ পছন্দ করেছে। সত্যি বলতে যাদের সঙ্গেই কাজ করলাম তারা গানগুলো নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে। আমিও বিষয়টি উপভোগ করছি। দেখা যাকি গানগুলো প্রকাশের পর শ্রোতাদের কাছ থেকে কেমন সাড়া পাই। এর বাইরে কি কাজ করছেন? ফাহমিদা নবী বলেন, বেশ কিছু গান করেছি তরুণ সুরকারদের সুরে। এ গানগুলো সামনে প্রকাশ পাবে। আমার বিশ্বাস গানগুলো ভালো লাগবে সবার। বর্তমানে ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? ফাহমিদা নবী বলেন, এখন অবস্থা মোটামুটি। তবে আমি দেখছি সবাই শিল্পী হওয়ার দৌড়ে নেমেছে যেন। যার যেটা কাজ নয় তার সেটা করা উচিত না। এছাড়া মৌলিক গানের ওপর জোর কম দেয়া হচ্ছে। কাভার করে তো আর টিকে থাকা যায় না বেশিদিন। তাই এ বিষয়গুলোর দিকে নজর দিতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর