× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

‘শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায় করলে কঠোর ব্যবস্থা’

বাংলারজমিন

চাঁদপুর প্রতিনিধি | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ৯:০৬

শিক্ষাপ্রতিষ্ঠানে অতিরিক্ত ফি আদায় করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ভর্তির ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের বিষয়টি অবশ্যই নিয়ম বিরুদ্ধ কাজ। সেটি নিশ্চয় অন্যায়। আমি আশা করবো সব বিদ্যালয়ে যে নিয়ম বেঁধে দেয়া আছে, সে নিয়ম মেনে ভর্তি করাবেন। কোনো অবস্থায় যেন অতিরিক্ত ফি আদায় করবেন না। শুক্রবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মী ও এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময়ের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কথাগুলো বলেন। শিক্ষার মানোন্নয়নে আমরা যে প্রতিশ্রুতি দিয়েছি তা ইনশাল্লাহ আগামী পাঁচ বছরে আমাদের চেষ্টা থাকবে বাস্তবায়ন করতে।  শিক্ষার মানোন্নয়ন প্রসঙ্গে দীপু মনি বলেন, বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে যে কোটি কোটি নতুন বই তুলে দেয়া, প্রতিটি শিশুকে স্কুলমুখী করা এবং ঝরে পড়া রোধসহ শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ ছাড়া বিদ্যালয়বিহীন গ্রামে বিদ্যালয় স্থাপনসহ যেসব সাফল্য রয়েছে সেসব সাফল্য এগিয়ে নিতে আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে।
এ ছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবিলা করা হবে। শিক্ষার মানোন্নয়নে যা কিছু প্রয়োজন তার সব কিছু করা হবে। আর এক্ষেত্রে সবার সহযোগিতা চেয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাসের উপর আমাদেরকে মন্ত্রিত্বের দায়িত্ব দিয়েছেন, আমরা তার বিশ্বাসের মর্যাদা দিয়ে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাব। মন্ত্রিত্ব পেয়ে আমাদের মধ্যে অহংকারবোধ চলে না আসে সে ব্যাপারে নজর রাখার আহ্বান জানিয়েছেন নয়া এই শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, অতি উৎসাহী হয়ে কেউ যেন এমন কোনো আচরণ না করে যাতে করে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি তরপুরচন্ডী ইউনিয়ন, কল্যাণপুর ইউনিয়ন, বিষ্ণুপুর ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি বিভিন্ন পথসভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক সওকত ওসমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, অতিরিক্ত পুলিশ সুপার আবু জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরমেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Guardian of a studen
১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ৮:৩৪

মাননীয়া মন্ত্রী মহোদয়া, ধন্যবাদ আপনাকে । আপনার অবগতির জন্য জানাচ্ছি যে কিছু কিছু স্কুল রিসিট দিয়ে সরকারের নিয়মমত ফি নিলেও তারা কোন রশিদ ছাড়াই অতিরিক্ত নগদ (ক্যাশ) ফি দিতে বাধ্য করে । মিরপুর এলাকায় প্রসিদ্ধ ও কঠোর নিয়ম নীতির স্কুলের মাঝে এসব নিয়ম হিসেবেই ধরে নিতে বাধ্য হচ্ছেন অভিভাবকরা, একটু খোঁজ নিবেন দয়া করে ।

অন্যান্য খবর