× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ মার্চ ২০১৯, বুধবার
দ্বিপক্ষীয় পূর্ণাঙ্গ সিরিজ

নিউজিল্যান্ড ৬-০ শ্রীলঙ্কা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ৯:৪২

নিউজিল্যান্ড সফরের ব্যর্থতা নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে নামছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। অন্যদিকে নিজ মাঠে ভারতের বিপক্ষে সিরিজের আগে ভালোই প্রস্তুতি সারলো কিউইরা। নিউজিল্যান্ড সফরে এবারের পূর্ণাঙ্গ সিরিজে তিন ফরমেট মিলিয়ে ৬ ম্যাচেই জয়হীন (১ ড্র, ৫ হার) থাকলো শ্রীলঙ্কা। দুই টেস্ট (১-০) ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের (৩-০) পর গতকাল একমাত্র টি-টোয়েন্টিতে ৩৫ রানে হার দেখে সফরকারীরা। অকল্যান্ডে মূলত বোলারদের ব্যাটিং নৈপুণ্যে ৭ উইকেটে ১৭৯ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন বিশ্রামে থাকায় অধিনায়কত্ব করেন পেসার টিম সাউদি। ইডেন পার্ক মাঠে ১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ১৪৪ রানে অলআউট হয় লাসিথ মালিঙ্গার দল। ম্যাচ সেরা হন এক বছর পর দলে ফেরা ডগ ব্রেসওয়েল।
ব্যাট হাতে ৪৪ রান ও ১ উইকেট নেন এই ডানহাতি পেসার। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন থিসারা পেরেরা। নিরোশান ডিকওয়েলা ১৮, কুশল পেরেরা ২৩, কুশল মেন্ডিস ১৭ ও ধনাঞ্জয়া ডি সিলভা (১০) বাদে আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। তিনটি করে উইকেট নেন লুকি ফার্গুসন ও লেগস্পিনার ইশ সোধি। টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান লঙ্কান অধিনায়ক মালিঙ্গা। প্রথম চার ওভারে ৪ উইকেট খোয়ায় ব্ল্যাকক্যাপরা। আর দলীয় সংগ্রহ দাঁড়ায় ২৭/৪। পঞ্চম উইকেট জুটিতে ২৮ রান তোলেন রস টেইলর (৩৩) ও মিচেল স্যান্টনার (১৩)। ব্রেসওয়েলকে নিয়ে ষষ্ঠ উইকেটে আরো ৪৭ রান যোগ করেন টেইলর। ব্রেসওয়েল ও টি-টোয়েন্টিতে অভিষিক্ত স্কট কুগালাইনের সপ্তম উইকেট জুটিতে আসে ৪১ রান। আর ৩৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন কুগেলাইন (৩৫*) ও সাউদি (১৩*)। পেসার কাসুন রাজিথা ৩টি ও ২ উইকেট নেন মালিঙ্গা। অস্ট্রেলিয়া সফরে দুইটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। ব্রিসবেনে আগামী ২৪শে জানুয়ারি প্রথম টেস্ট শুরু হবে। অন্যদিকে, নেপিয়ারে আগামী ২৩শে জানুয়ারি ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নামবে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি
টস: শ্রীলঙ্কা (ফিল্ডিং)
নিউজিল্যান্ড: ১৭৯/৭ (ব্রেসওয়েল ৪৪, কুগেলাইন ৩৫*, টেইলর ৩৩, রাজিথা ৩/৪৪, মালিঙ্গা ২/২৪, সান্দাকান ১/৪১)।
শ্রীলঙ্কা: ১৬.৫ ওভার, ১৪৪ (থিসারা ৪৩, কুশল পেরেরা ২৩, ডিকওয়েলা ১৮, ফার্গুসন ৩/২১, সোধি ৩/৩০, ব্রেসওয়েল ১/১৯)।
ফল: নিউজিল্যান্ড ৩৫ রানে জয়ী
ম্যাচসেরা: ডগ ব্রেসওয়েল

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর