× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জানুয়ারি ২০১৯, সোমবার

ফিক্সিংয়ের অভিযোগে ২৮ টেনিস খেলোয়াড় আটক

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ৯:৪২

ম্যাচ পাতানোর কথা বললে ফুটবল-ক্রিকেটের কথা উঠে আসে আগে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লীগের আড়ালে বেশ কয়েকবার ক্রিকেটকে কলুষিত করেছে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারি। ফুটবলও এর বাইরে নয়। এবার ফিক্সিংয়ের থাবায় পড়লো টেনিস। টেনিসে ম্যাচ ফিক্সিং অভিযোগের তদন্তে নেমে স্পেনে ২৮ জন পেশাদার খেলোয়াড়কে আটক করা হয়েছে। এই ঘটনায় রীতিমতো হইচই পড়ে গেছে। এক বিবৃতিতে ইউরোপিয়ান পুলিশ এজেন্সি ইউরোপোল জানায়, খেলোয়াড়সহ মোট ৮৩ জনকে গ্রপ্তার করে স্পেনের সিভিল গার্ড। এর মধ্যে একজন খেলোয়াড় গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলেছিলেন।
তবে আটককৃত কারো নাম প্রকাশ করা হয়নি। নিম্নস্তরের টুর্নামেন্ট আইটিএফ ফিউচার্স ও চ্যালেঞ্জার টুর্নামেন্টের ম্যাচ ফিক্সিং নিয়ে ২০১৭ সালে তদন্ত শুরু হয়। যুক্তরাষ্ট্রের একটি সংঘবদ্ধ দলের কাছ থেকে সন্দেহভাজন খেলোয়াড়রা মোটা অঙ্কের অর্থের বিনিময়ে আগেই ম্যাচের ফলাফল ঠিক করে রাখেন। ইউরোপোলের তথ্য মতে, স্পেনে ১১টি বাসায় তল্লাশি চালিয়ে ১ লাখ ৬৭ হাজার ইউরো জব্দ করা হয়েছে। সঙ্গে আরো ছিল একটি আগ্নেয়াস্ত্র শটগান, ৫০টির বেশি ইলেট্রনিক ডিভাইস, ক্রেডিড কার্ড, পাঁচটি বিলাসবহুল গাড়ি ও গুরুত্বপূর্ণ ডকুমেন্ট। জব্দ করা হয় ৪২টি ব্যাংক অ্যাকাউন্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর