× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

ফেনীতে পুরনো কারাগারের বন্দি নতুন কারাগারে

বাংলারজমিন

ফেনী প্রতিনিধি | ১৩ জানুয়ারি ২০১৯, রবিবার, ৭:৫৫

ফেনীর শত বছরের পুরনো জেলা কারাগার থেকে বন্দিদের নতুন কারাগারে স্থানান্তর করা হচ্ছে। উদ্বোধনের প্রায় আড়াই মাস পর শনিবার ভোর থেকে একাধিক প্রিজনভ্যানে করে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় বন্দিদের স্থানান্তর প্রক্রিয়া শুরু হয়। নতুন ভবনে কারাবন্দিদের জন্য রয়েছে বিশেষ সুব্যবস্থা। ফেনী কারাগারের জেলার মো. দিদারুল আলম জানান, গেল বছরের ১লা নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন করাগারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেনী শহরের রানীরহাট এলাকায় সাড়ে সাত একর জমির ওপর নির্মিত কারাগারের নতুন ভবন উদ্বোধনের পর কিছু জটিলতা থাকলেও তার সমাধান শেষে পুরনো কারাগার থেকে নতুন করাগার বন্দিদের স্থানান্তর শুরু হয়েছে। শনিবার ভোর থেকে ৫টি প্রিজন ভ্যানে করে বন্দিদের স্থানান্তর করা হচ্ছে। কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ আশপাশের জেলাগুলো থেকে প্রিজনভ্যানে বন্দিদের স্থানান্তরের জন্য ব্যবহার করা হচ্ছে।
ফেনী জেলা কারাগার জেলা সুপার মো. রফিকুল কাদের জানান, ৩৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৩৫০ জন বন্দি ধারণক্ষমতা সম্পন্ন অত্যাধুনিক এ কারাগারে বন্দি ও কারা কর্মকর্তা-কর্মচারীদের জন্য থাকছে সব ধরনের সুযোগ-সুবিধা।
৩৫০ জন ধারণ ক্ষমতা হলেও এ কারাগারে প্রায় দুই হাজার বন্দি থাকার ব্যবস্থা রয়েছে। কারাগারের ১৬টি ভবনের মধ্যে একটি দ্বিতল বিশিষ্ট আধুনিক হাসপাতাল, বন্দিদের কাউন্সেলিং করা এবং তাদের মাঝে কর্মস্পৃহা সৃষ্টি ও কর্মসংস্থানের জন্য বিভিন্ন ওয়ার্ক শেড, খেলার মাঠ, পুকুর, উদ্যান, স্টাফ কোয়ার্টারসহ বিভিন্ন স্থাপনা রাখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর