× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ মার্চ ২০১৯, শুক্রবার

বাল্যবিবাহ সচেতনতায় শাহতাজ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০১৯, রবিবার, ৮:৩৬

ছোট পর্দার দর্শকপ্রিয় মুখ শাহতাজ মুনিরা হাশেম। এই সময়ে টিভি নাটকে বেশ ব্যস্ত সময় পার করছেন। গত মাসের শেষের দিকে ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছিলেন তিনি। ভিডিওটিতে শাহতাজ বলছিলেন, একটা সিক্রেট বলবো? দারুণ একটা বিয়ে হতে যাচ্ছে। সম্ভবত এ বছরের সেরা বিয়ে! আর শুনেছি দাওয়াতে থাকবে পুরো দেশবাসী। বিয়ের সংবাদ জানার জন্য অপেক্ষায় থাকতে বলেন তিনি। এবার সেই বিয়ের তথ্য ফাঁস করলেন। না, এটি তার নিজের বা অন্য কারো বিয়ে নিয়ে নয়।
বিয়ে বিষয়ক একটি ভিডিও। বাল্যবিবাহ সচেতনতায় সেই ভিডিও পোস্ট
করেছেন তিনি। সেখানে দেখা যায় ছোট দুটি মেয়ের কান্না। শাহতাজ বলেন, আমাদের দেশে এখনো বাল্যবিবাহ হচ্ছে প্রতিনিয়ত। যাদের বাল্যবিবাহ হচ্ছে তারা বিয়ের জন্য শারীরিক ও মানসিক কোনো দিক থেকে প্রস্তুত থাকে না। যাদের বাল্যবিবাহ হয়েছে তাদের যেন আমরা কষ্ট না দিই। এ ছাড়া যেন আর কোনো মেয়ের বাল্যবিবাহ না হয় সেই সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য আমার এই ভিডিও। আমাদের গ্রাম-গঞ্জের এবং বস্তির পরিবারগুলোকে সচেতন করতে হবে। শাহতাজ এই বিষয়ে নেদারল্যান্ডের ‘রেড অরেঞ্জ’ নামের একটি এনজিওর সঙ্গে কাজ করছেন বলেও জানান। এই এনজিওটি বাংলাদেশে নারী ও শিশুদের নিয়ে নিয়মিত কাজ করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর