× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ জুন ২০১৯, শুক্রবার

কলকাতার মঞ্চে আইয়ুব বাচ্চু স্মরণে...

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০১৯, রবিবার, ৮:৩৮

গত বছর কলকাতায় একইমঞ্চে আইয়ুব বাচ্চু ও আঁখি আলমগীর গান গেয়েছিলেন। কিন্তু এবার আইয়ুব বাচ্চু নেই। তাই আঁখি আলমগীর নিজের গানগুলো টানা এক ঘণ্টারও বেশি সময় গাওয়ার পর একেবারে শেষ পর্যায়ে আইয়ুব বাচ্চু স্মরণে পরিবেশন করেন ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’ গানটি। এটি গাইতে গাইতে তিনি মঞ্চে বাংলাদেশের আরেক শিল্পী স্বপ্নীল সজীবকে ডেকে নেন। দু’জনের কণ্ঠে গানটি তখন অন্য এক দ্যোতনার সৃষ্টি করে। সেই দ্যোতনায় চোখ ভিজে ওঠে উপস্থিত সকলের। নিজের চোখের পানি ধরে রাখতে পারেননি আঁখি ও স্বপ্নীল। ঘটনাটি ঘটে কলকাতার তালতলা মাঠের যোধপুর পার্কের ‘উৎসব ২০১৯’ অনুষ্ঠানে গত ১০ই জানুয়ারি ‘বাংলাদেশ দিবস’-এ।
এ অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আরো গান পরিবেশন করেন অনিমা রায় ও নীশিতা বড়ুয়া। এতে প্রধান অতিথি ছিলেন কলকাতার পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের শীর্ষ আধিকারিক কবি রবিউল হুসাইন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘উৎসব ২০১৯’-এর চেয়ারম্যান শীর্ষেন্দু মুখোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত সকল দর্শক-শ্রোতা বাংলাদেশি শিল্পীদের কণ্ঠে গান শুনে মুগ্ধ হন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর