× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

নাশকতার চেষ্টা হলেই ব্যবস্থা -ডিএমপি কমিশনার

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০১৯, রবিবার, ৯:০০

নতুন মজুরি কাঠামো বাস্তবায়নসহ বেশকিছু দাবিতে চলমান শ্রমিক বিক্ষোভের সুযোগ কাজে লাগিয়ে কোনো স্বার্থান্বেষী মহলকে নাশকতার সুযোগ দেয়া হবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। বলেছেন, বিক্ষোভকে কেন্দ্র করে কোনো ব্যক্তি বা গোষ্ঠী স্বার্থ হাসিলের চেষ্টা করলে তাদের আইনের আওতায় আনা হবে। গতকাল দুপুরে রাজধানীর মিরপুরে এমন হুঁশিয়ারি দেন ডিএমপি কমিশনার। এর আগে তিনি পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

ডিএমপি কমিশনার বলেন, শ্রমিক আন্দোলনের পেছনে কেউ নাশকতা সৃষ্টির চেষ্টা করছে কি না, তা খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া শ্রমিকদের দাবির বিষয়ে মন্ত্রণালয় ও বিজিএমইএ কাজ করছে। খুব শিগগির তাদের দাবি মিটিয়ে দেয়া হবে। এ সময় তিনি শ্রমিকদের সড়ক ছেড়ে দিয়ে কর্মস্থলে ফিরে যাওয়ার আহবান জানান।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশের উন্নয়নের সঙ্গে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীরও উন্নয়ন হবে। এসব মানুষ সমাজের মূলধারায় চলে আসবে বলেও আশা প্রকাশ করেন আছাদুজ্জামান মিয়া।
সমাজের মূল স্রোতধারায় নিজেদের সম্পৃক্ত করতে শিক্ষা গ্রহণ করতে আহ্বান জানান তিনি। ডিএমপি কমিশনার বলেন, কর্মসংস্থানের প্রকল্প নিয়ে আসেন, যেকোনো প্রকল্প বাস্তবায়নে আমরা কাজ করবো। আপনাদের কর্মসংস্থানের জন্য ‘উত্তরণ ফাউন্ডেশন’ যেভাবে কাজ করছে আমরাও আপনাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করছি। সমাজে নেতিবাচক কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের ভাবমূর্তি নষ্ট না করতেও তৃতীয় লিঙ্গের মানুষদের প্রতি আহ্বান জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
nasir
১৩ জানুয়ারি ২০১৯, রবিবার, ৯:৩৯

good

অন্যান্য খবর