× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

পরীক্ষা দিতে না পারায় সিলেটে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৩ জানুয়ারি ২০১৯, রবিবার, ৯:১৫

 পরীক্ষা দিতে না পারায় আত্মহত্যার চেষ্টা চালিয়েছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক শিক্ষার্থী। মুমূর্ষু অবস্থায় উত্তম কুমার দাশ নামের ওই শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে নগরীর আম্বরখানা নয়াবাজারস্থ নিজের বাসায় এ ঘটনা ঘটায় ওই শিক্ষার্থী। উত্তম ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এমবিএ প্রথম বর্ষের ২য় সেমিস্টারের ছাত্র। ১৮ই জানুয়ারি উত্তমের সেমিস্টার ফাইনাল পরীক্ষা দেয়ার কথা। তবে স্থায়ী ভিসি নিয়োগের দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে গত সেপ্টেম্বরে তাকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উত্তমের সহপাঠীরা জানান, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বেশ কিছুদিন ধরে স্থায়ী ভিসি, উপ-ভিসি নিয়োগের দাবিতে আন্দোলন চলছিল। গত সেপ্টেম্বর মাসে আন্দোলনকারী দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।
এরপর তাদের নানাভাবে হয়রানিও করা হয়। বারবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার পরও তার পরীক্ষাসহ বিভিন্ন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে দেয়া হয়নি। সবশেষ শুক্রবার সন্ধ্যাকালীন ক্লাসে যায় উত্তম। সেখান থেকে বাসায় এসেই হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। কোতোয়ালি থানার ওসি সেলিম মিয়া বলেন, শিক্ষার্থীর আত্মহনন চেষ্টার খবর পেয়ে ওসমানী হাসপাতালে পুলিশ গিয়েছে। ওই শিক্ষার্থী সুস্থ হওয়ার পর বিস্তারিত জানা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর