× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

মালয়েশিয়ায় জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী পালিত

প্রবাসীদের কথা

মানবজমিন ডেস্ক | ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, ৭:৩২

সাবেক রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৩ তম জন্মবার্ষিকী পালন করেছে মালয়েশিয়া বুকিত বিনতাং শাখা বিএনপি। শনিবার রাত ৮টায় কুয়ালালামপুরের হোটেল মেট্রোতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের গণমানুষের কাছে মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে সমাদৃত। একজন সৈনিক হিসেবে কর্মজীবন শুরু করলেও প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবনের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে দেশের সঙ্কটে ত্রাণকর্তা হিসেবে তিনি বারবার দেশকে সঙ্কট থেকে মুক্ত করেছেন। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন আবার অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। যুদ্ধ শেষে আবার পেশাদার সৈনিক জীবনে ফিরে গেছেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সময়ের প্রয়োজনেই চার দশক আগে প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। তার গড়া সেই রাজনৈতিক দল তার সহধর্মিণী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বলিষ্ঠ নেতৃত্বে নানা চড়াই উতরাই পেরিয়ে আজ দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল হিসেবে স্বীকৃত।
বক্তারা বলেন, বেগম জিয়া সত্য ও ন্যায়ের প্রতীক, গণতন্ত্রের প্রতীক। সুপরিকল্পিতভাবে তাকে সাজা দিয়ে বন্দি করে রেখেছে সরকার। বেগম জিয়ার মামলায় জামিন নিয়ে টালবাহানা করছে সরকার।
বুকিত বিনতাং বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন সেলিমের সভাপতিত্বে ও আবু কাওসারের অনুষ্ঠান পরিচালনায় বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন, মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি ও কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি মাহবুব আলম শাহ, প্রচার সম্পাদক এস এম বশির আলম, সেচ্ছাসেবক দলের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান রতন তালুকদার, যুবদলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর প্রমুখ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর