× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার

গোর্খা জনমুক্তি মোর্চা বিজেপির হাত ছেড়ে দিল

ভারত

কলকাতা প্রতিনিধি | ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, ৮:২৯

পশ্চিমবঙ্গে বিজেপির হাত ছেড়ে দেবার ঘোষণা দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা।  মঙ্গলবার দার্জিলিংয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে মোর্চার প্রধান বিনয় তামাং জানিয়ে দিয়েছেন, লোকসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করবে না গোর্খা জনমুক্তি মোর্চা। অথচ গত এক দশক ধরে রাজ্যে বিজেপির একমাত্র শরিক ছিল গোর্খা জনমুক্তি মোর্চা। মোর্চার সমর্থনে ২০০৯ সালে বিজেপির হয়ে দার্জিলিং থেকে জয়ী হয়েছিলেন যশবন্ত সিনহা। এরপর ২০১৪ সালে ফের বিজেপি নেতা সুরেন্দ্র সিং আলুয়ালিয়া মোর্চার সমর্থনে জয়ী হয়েছিলেন। এর আগে মোর্চা প্রথম সমর্থন দিয়েছিল কংগ্রেসের দাওয়া নরবুলাকে। অবশ্য পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার পর থেকেই তৃণমূল কংগ্রেস নেত্রী পাহাড় দখলে মরিয়া চেষ্টা চালিয়েছেন। মোর্চা নেতা বিমল গুরুংকে কোনঠাসা করে পাহাড় ছাড়তে বাধ্য করা হয়েছে। এরপর থেকেই রাজ্য সরকারের সহায়তায় বিনয় তামাং পাহাড়ের নেতা হয়ে উঠেছেন।
মমতার হাত ধরেই তিনি জিটিএ-র প্রধানের পদে বসেছেন। মমতার অনুগত বিনয় তামাং ব্রিগেডের বিরোধী সমাবেশেও হাজির ছিলেন। তাই মোর্চা যে বিজেপিকে ছেড়ে দিতে চলেছে তা আগেই স্পষ্ট হয়েছিল। ফলে দার্জিলিংয়ে বিজেপিকে আগামী নির্বাচনে কঠোর লড়াইয়ের মুখে পড়তে হবে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর