× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

বুয়েটে প্রয়াত সনির নামে হলের দাবি

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ৩১ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, ৮:১৩

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একমাত্র ছাত্রী হলটিকে প্রয়াত শিক্ষার্থী সনির নামে নামকরণের দাবি জানিয়েছে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। হলের নাম পরিবর্তনের দাবিতে গতকাল বুয়েটের উপাচার্য বরাবর তিন হাজার শিক্ষার্থীর স্বাক্ষর জমা দেয়া হয়েছে।

গত পুরো এক সপ্তাহজুড়ে এসব স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে বলে জানা গেছে। যার পুরো কার্যক্রমের নেতৃত্ব দেয়া বুয়েট ছাত্রলীগ। এ বিষয়ে জানতে চাইলে বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল বলেন, এটা শুধু ছাত্রলীগের দাবি নয়, ক্যাম্পাসের সকল শিক্ষার্থীর প্রাণের দাবি। ক্যাম্পাসে অধ্যয়নরত ৪ হাজার শিক্ষার্থীর মধ্যে তিন হাজারের স্বাক্ষর যুক্ত করে আমরা আমাদের দাবির কথা সর্বোচ্চ মহলকে জানিয়েছে। আশা করবো, শিক্ষার্থীর আবেগের বিষয়টি গুরুত্ব দিয়ে প্রশাসন দ্রুত সময়ের মধ্যে হলের নাম পরিবর্তন করবে। ছাত্রী হলটির নাম সনির নামে দেয়া হলে তা পুরো ক্যাম্পাসে শান্তি ও সম্প্রীতির বার্তা পৌঁছে দেবে বলেও বিশ্বাস করেন সাধারণ শিক্ষার্থীরা।
সদ্য বুয়েট থেকে পাস করা আব্দুস সাত্তার ইমন বলেন, আমরা চাই দ্রুত আমাদের দাবি কার্যকর করা হোক। ২০০২ সালের ৮ই জুন বর্তমান বুয়েটের ইসিই ক্যাম্পাসে টেন্ডার নিয়ন্ত্রণে আধিপত্য বিস্তারের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ও বুয়েট ছাত্রদলের দুই গ্রুপের গোলাগুলিতে স্বাপ্নিক '৯৯ ব্যাচের ছাত্রী সাবেকুন নাহার সনি নিহত হন। চাঞ্চল্যকর ও বহুল আলোচিত এই হত্যা মামলায় ভুক্তভোগী পরিবার এখনো ন্যায়বিচার পায়নি বলে অভিযোগ করেছেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর