× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

কলকাতার নতুন উপহার বিশ্ব বাংলা গেট

ভারত

কলকাতা প্রতিনিধি | ১ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, ৬:৫০

কলকাতাতে নতুন উপহার দেওয়া হল ”বিশ্ব বাংলা গেট”। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেকদিন আগেই এই গেট তৈরির পরিকল্পনার কথা জানিয়েছিলেন। অবশেষে সেই গেট চালু হয়েছে। বৃহষ্পতিবার বইমেলার মঞ্চ থেকে এই গেটের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। কলকাতার নতুন এই অহঙ্কার নিয়ে প্রশাসনের আগ্রহ ছিল যথেষ্ট।  বিশ্ব বাংলা গেট শুধু মাত্র একটি গেটই নয়, এতে রয়েছে একটি ঝুলন্ত রেঁস্তোরা। এই রেস্তোরায় বসে কফি বা চা খেতে খেতে শহরের সৌন্দর্য্য উপভোগ করা যাবে।  নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতা শহরে ঢোকার মুখে নিউ টাউনের নারকেলবাগান মোড়ে তৈরি হয়েছে এই  ‘বিশ্ব বাংলা গেট’। ৫৫ মিটার উঁচু পিলারগুলোর উপরে মাটি থেকে ২৫ মিটার উচ্চতায় তৈরি হয়েছে ৬০ মিটার পরিধির একটি সুদৃশ্য গোলক। এই গোলকে রয়েছে একটি  অত্যাধুনিক ঝুলন্ত রেঁস্তোরা।
রয়েছে শূন্য থেকে শহর দেখার শো-এর ব্যবস্থা। টিকিট কেটে একসঙ্গে ১৫০ জন বিশ্ব বাংলা গেটে ওঠার সুযোগ পাবেন। তবে শুরুতে ৪৫ জনকে উঠতে দেওয়া হবে। ধাপে ধাপে সংখ্যাটা বাড়ানো হবে। দিনে নির্দিষ্ট সময়ের জন্য ‘বিশ্ব বাংলা গেট’ সর্বসাধারনের জন্য খোলা থাকবে। নির্দিষ্ট সময়ের পরে সেটি পুরোপুরি রেঁস্তোরা হয়ে যাবে। অনলাইনে টিকিট কেটে রেঁেস্তারায় বসার সুযোগ নিতে হবে। একবারে ৪৫ জন চা কফি ¯œ্যাক্স খেয়ে নেমে আসার পর ফের ৪৫ জন উঠতে পারবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Dupur
১ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, ৭:৫১

We require similar in Dhaka too

অন্যান্য খবর