× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

ফু নামের ইয়ারফোন বাজারে

তথ্য প্রযুক্তি

স্টাফ রিপোর্টার | ২ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার, ৯:৩০

দেশের বাজারে এসেছে ফু নামের ইয়ারফোন। সব মডেলের ইয়ারফোনেই আছে হাই কোয়ালিটি মাইক্রোফোন। রয়েছে ইন-লাইন ভলিউম কন্ট্রোল। এসব ইয়ারফোনে ২০ থেকে ২০,০০০ হার্জ ফ্রিকোয়েন্সি রেঞ্জে সাউন্ড শোনা যাবে। ১০ মডেলের হাই-কোয়ালিটির ইয়ারফোন এনেছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ওয়ালটনের সব মডেলের ইয়ারফোনেই আছে হাই-কোয়ালিটি মাইক্রোফোন। রয়েছে ইন-লাইন ভলিউম কন্ট্রোল।

এসব ইয়ারফোনে ২০ থেকে ২০,০০০ হার্জ ফ্রিকোয়েন্সি রেঞ্জে সাউন্ড শোনা যাবে। কম্পিউটার পণ্য ব্যবস্থাপক আবুল হাসনাত বলেন, আজকাল ইয়ারফোন ব্যবহার আমাদের দৈনন্দিন জীবনের অংশ হয়ে দঁড়িয়েছে।
অনেকেই ইয়ারফোনে দীর্ঘ সময় ধরে গান শোনা কিংবা কথা বলায় অভ্যস্ত। কিন্তু নি¤œমানের সস্তা ইয়ারফোন ব্যবহারে কানের ক্ষতি হয়। এজন্য উচিত ভালো মানের বিশ্বস্ত ব্র্যান্ডের ইয়ারফোন ব্যবহার করা। তিনি জানান, বাজারে নতুন আসা ওয়ালটনের ইয়ারফোন খুবই উচ্চমানের। এগুলোর ডিজাইন এমনভাবে করা হয়েছে, যাতে কানে কোনো রকম অস্বস্তি ছাড়াই ব্যবহার করা যায়। এতে ব্যবহৃত এয়ারবাড গ্রাহককে দেয় আরামদায়ক অনুভূতি। সুরেলা এবং জোড়ালো সাউন্ড পাওয়া যায়। মাইক্রোফোনের শব্দ ধারণক্ষমতা প্রবল। ওয়ালটন ইয়ারফোনে রয়েছে প্লে, পজ, আনসার, অফ, নয়েজ ক্যান্সেলিং, মাইক্রোফোন ইত্যাদি ফাংশন। ৩.৫ মিমি জ্যাক সার্পোটেড সব ধরনের ডিভাইস যেমন মোবাইল ফোন, ট্যাব, এমপিথ্রি, এমপিফোর, ল্যাপটপ-কম্পিউটারে ইয়ারফোনগুলো ব্যবহার করা যাবে। মডেলভেদে ওয়ালটনের এসব ইয়ারফোনের দাম ৪৯০ টাকা থেকে ১,৩৫০ টাকা পর্যন্ত।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর