× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার

ঢাকায় না এসেই ‘ঢাকা’ ছবির শুটিং শেষ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ৯:২৯
‘ঢাকা’ ছবির একটি দৃশ্য

নেটফ্লিক্সের নতুন একটি ছবির নাম ‘ঢাকা’। কিন্তু এ ছবির শুটিং হয়নি ঢাকায়। যদিও ছবিটি নিয়ে কৌতুহল দেখা গেছে দর্শকদের মাঝে। কারণ ‘ঢাকা’ শীর্ষক এ ছবিতে হলিউড অভিনেতা ক্রিস হেমসওর্থ অভিনয় করেছেন। এছাড়াও আছেন নির্মাতা-প্রযোজক জো রুশো ও অ্যান্থনি রুশো, গোলশিফতা ফারাহানি, ডেভিড হারবারের মতো তারকা। ছবির প্রজেক্টে একমাত্র বাংলাদেশি হিসেবে কাজ করেছেন এখানকার নির্মাতা রাফায়েল আহসান। তিনি জানান, ঢাকায় শুটিং করতে না চাওয়ার প্রধান কারণ হলো আমরা যে লোকেশনে কাজ করেছি, পুরো এলাকা দখল নিয়ে করেছি। হলিউডের নির্মাতারা কাজ পারফেক্ট করতে চায়।
এত অ্যারেঞ্জমেন্ট ঢাকায় সম্ভব নয়। ছবির জন্য সাড়ে ৪০০ গাড়ি ও শিল্পীদের জন্য ভ্যানিটিভ্যান ছিল ৩০টি। ঢাকার শাহবাগে এই দৃশ্য করলে কেমন হবে অবস্থা? পুরো শহর অবরুদ্ধ হয়ে যাবে। তাছাড়া তারা ধুলাযুক্ত জায়গায় শুটিং করেনি। জাতীয় ও আন্তর্জাতিক নিরাপত্তার বিষয়ও আছে। জানা গেছে, এ ছবিতে বাংলা সংলাপও আছে। যেগুলো রচনা করেছেন রাফায়েল। ঢাকার মতোই বাংলায় লেখা সাইনবোর্ড, অটোরিকশা আর রিকশা, রাস্তা সাজিয়ে বানানো হয়েছে কৃত্রিম ঢাকা। ছবিতে ক্রিস ছাড়াও অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা রণদীপ হুদা, মনোজ বাজপেয়ি প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন নির্মাতা ভ্রাতৃদ্বয় অ্যান্থনি ও জো রুশো। ছবিতে দেখা যাবে, এক ভারতীয় প্রভাবশালী ব্যক্তির ছেলে অপহৃত হয়, যাকে উদ্ধার করতে বাংলাদেশের রাজধানী ঢাকায় মিশনে নামেন ক্রিস হেমসওর্থ। ভারতের চারটি জায়গায় ও থাইল্যান্ডে ছবির শুটিং হয়েছে।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর