× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার

হয়ে গেল ইন্টারন্যাশনাল ওয়েভারস ফেস্টিভ্যাল ২০১৯

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ৯:৩০

দেশের রুগ্‌ণ তাঁতশিল্পকে পুনরুজ্জীবিত করা, তাঁতীদের ক্ষমতায়ন ও আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশীয় তাঁতপণ্যকে তুলে ধরার লক্ষ্যে তাঁতপণ্যের পসরা নিয়ে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ইন্টারন্যাশনাল ওয়েভারস ফেস্টিভ্যাল ২০১৯। রাজধানীর বনানীর রাজউক মাঠে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশন ও টিএস ইভেন্টের আয়োজনে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো এই মেলা। একঝাঁক তারকার উপস্থিতিতে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। সভাপতি ছিলেন টুটলি রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভিয়েতনামের রাষ্ট্রদূত ত্রান ভান খোয়া, ভুটানের হাইকমিশনার সনাম তবডেন রাবঘি, ব্রাজিলের রাষ্ট্রদূত জোঁ আ তাবাজারা ডি অলিবেইরা জুনিয়র ও গুলশান সোসাইটির সভাপতি সাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ। এবারের আয়োজনে বাংলাদেশের তাঁত শিল্পে বিশেষ অবদান রাখার জন্য আদিবাসী তাঁতীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরোনো দিনের গানের সঙ্গে পশ্চিমা ডিজাইনের পোশাক পরে মঞ্চে হাঁটেন শিল্পীরা। দেশ বরেণ্য কয়েকজন আইকনের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ফ্যাশন প্যারেড।
সঙ্গে ছিল ফ্যাশন ড্রামা, ফ্যাশন ফিউশন। ‘জয় বাংলা, বাংলার জয়’ গানে নৃত্য পরিবেশন করেন ডলি ইকবাল ও ইভান শাহরিয়ার সোহাগ। মঞ্চে ফ্যাশন ওয়াক করেছেন মুক্তিযোদ্ধা তিমির নন্দী, ডালিয়া নওশীন, লায়লা হাসান, নারী উদ্যোক্তা নিলু মোর্শেদ, চলচ্চিত্র তারকা চম্পা, ফেরদৌস ও নিপুণ, সংগীত তারকা নাশিদ কামাল, ফাতেমাতুজ জোহরা এবং চিত্রশিল্পী রোকেয়া সুলতানা, উদ্যোক্তা যুগল রুমি দম্পতি। আরো উপস্থিত ছিলেন কর্পোরেট প্রধান ফেরদৌস মুর্শেদ, ওয়াসিম পারভিন ও আমেনা আহমেদ, নারী সাংবাদিক মুন্নী সাহা এবং সাবেক ক্রিকেটার অধিনায়ক আকরাম খান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর