× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

পাকিস্তানের ভিতরে আরেকটি বাংলাদেশ সৃষ্টি হতে দেবে না পিপিপি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ১১:২৮

পাকিস্তানের ভিতরে আরেকটি ‘নতুন বাংলাদেশ’ সৃষ্টি করতে দেবে না পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। এমন মন্তব্য করেছেন পিপিপির সহ-সভাপতি ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।
শনিবার সাঙ্গার ডেলার টান্দো আদম শহরে সিনেটর ইমামুদ্দিন সৌকীনের দেয়া অভ্যর্থনায় বক্তব্য দেয়ার সময় তিনি আরো বলেন, পাকিস্তানের স্বাধীনতার পর ভারতের নেতারা তিন দশক ধরে পাকিস্তানকে বিভাজিত করার পরিকল্পনা করেছে। যদিও মুসলিমরা (কংগ্রেস প্রধান) মাওলানা আবুল কালাম আজাদকে সম্মান করেন, তবু এসব ষড়যন্ত্রকারীদের অন্যতম তিনি। তবে এখন আমরা (পাকিস্তানের ভিতরে) আরেকটি বাংলাদেশ সৃষ্টি হতে দেবো না।
তীর্যক এক বক্তব্য রাখেন আসিফ আলী জারদারি। তিনি বলেন, একটি যুদ্ধ বিজয়ের মাধ্যমে ‘তারা’ পাকিস্তান সৃষ্টি করেন নি। পাকিস্তান সৃষ্টি করেছেন ‘আমাদের’ পূর্বপুরুষরা।
আমার পূর্বপুরুষদের একটি স্কুলে পড়াশোনা করেছিলেন কায়েদে আযম। তিনিই রাজনৈতিক সংলাপের মধ্য দিয়ে পাকিস্তানের স্বাধীনতা অর্জন করেছেন।
তিনি আরো বলেন, পিপিপির নেতৃত্বের বিরুদ্ধে দুর্নীতির মামলা করা হয়েছে। এর কারণ, শাসকরা চায় ১৮তম সংবিধান সংশোধন। এর মধ্য দিয়ে তারা প্রাদেশিক শায়ত্তশাসনকে সংক্ষিপ্ত করতে চায়। আমাদের সঙ্গে তাদের লড়াই বা যুদ্ধ হলো সম্পদের জন্য। পাকিস্তানের সম্পদের জন্য। শুধু সিন্ধুর সম্পদের জন্য নয়।
আসিফ আলী জারদারি আরো বলেন, তিনি জাতীয় নির্বাচন নিয়ে ২০১৮ সালের ২৫ শে জুলাই যে এলার্ম বেলের কথা বলেছিলেন তা এখনও বাজছে। কিন্তু মানুষ তার সেই পূর্বাভাষ মানে নি। তিনি বলেন, আমি বলেছিলাম এই নাটক হলো ১৮তম সংশোধনীর জন্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর