× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার

৬১তম গ্র্যামি অ্যাওয়ার্ড আজ

বিনোদন

বিনোদন ডেস্ক | ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ৮:১১

বিশ্বব্যাপী সংগীতের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬১তম আসর আজ। দ্য রেকর্ডিং একাডেমির আয়োজনে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরের স্টেপলস সেন্টারে অনুষ্ঠিত হবে এ অ্যাওয়ার্ড। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে অনুষ্ঠান। প্রতি বছরের মতো এবারের আয়োজনেও রয়েছে বেশ চমক। অ্যাওয়ার্ড মঞ্চে পারফর্ম করার জন্য গত কয়েকদিন রিহার্সাল করেছেন বিশ্বের জনপ্রিয় সংগীত তারকারা। এবার মোট ৮টি ক্যাটাগরিতে মনোনয়ন দেয়া হয়েছে। প্রতি ক্যাটাগরিতে একাধিক নাম থাকলেও জনপ্রিয়তার দিক থেকে এগিয়ে রয়েছে কয়েকটি নাম। এরমধ্যে অন্যতম মার্কিন পপ তারকা লেডি গাগা।
‘রেকর্ড অব দ্য ইয়ার’ ও ‘সং অব দ্য ইয়ার’ দুই ক্যাটাগরিতেই রয়েছে তার নাম। ‘অ্যা স্টার ইজ বর্ন’ শিরোনামে একটি হলিউড সিনেমার জন্য করা হয়েছিল এটি। গানটির জন্য ‘গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড’ পেয়েছেন গাগা। এ ছাড়াও ‘ক্রিটিক চয়েজ মুভি অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে সিনেমার সেরা গানের জন্য আরো একটি পুরস্কার ঘরে উঠেছে তার। এ ছাড়াও এই দৌড়ে এগিয়ে রয়েছেন টেইলর সুইফট। এবারের গ্র্যামি আয়োজনের ‘বেস্ট পপ ভোকাল অ্যালবাম’ ক্যাটাগরির মনোনয়নে রয়েছে তার নাম। যেখানে নারী শিল্পী হিসেবে সর্বোচ্চ পুরস্কার রয়েছে তার ঝুলিতে। ‘রেপুটেশন’ অ্যালবামের জন্য তিনি এবার মনোনয়ন পেয়েছেন। ‘স্করপিয়ন’ অ্যালবামের জন্য ‘অ্যালবাম অব দ্য ইয়ার’ ক্যাটাগরিতে উঠেছে ড্রেকের নাম। অ্যালবামটি মুক্তির পর কয়েকদিনের মধ্যে রেকর্ড গড়ে। ড্রেক ‘গডস প্ল্যান’ গানের জন্য ‘রেকর্ড অব দ্য ইয়ার’ ক্যাটাগরিতেও মনোনয়ন পান। জনপ্রিয় মার্কিন রকব্যান্ড ‘এলাইস ইন চেইনস’। গ্র্যামি অ্যাওয়ার্ডের এবারের আসরে ‘বেস্ট রক ব্যান্ড’ ক্যাটাগরিতে রয়েছে এ নামটি। ব্যান্ডের ষষ্ঠতম স্টুডিও অ্যালবাম এটি। রিলিজের পর প্রশংসিত এই অ্যালবামটি এবার অ্যাওয়ার্ড পাওয়ার দৌড়ে এগিয়ে আছে। এদিকে প্রতি বছর ‘বেস্ট নিউ আর্টিস্ট’ ক্যাটাগরিতে উঠে আসে একাধিক নতুন জনপ্রিয় শিল্পীর নাম। এবার ৮ জনের মধ্যে দুয়া লিপার নামটা বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে কয়েকবার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর